Thank you for trying Sticky AMP!!

রাতে রিপোর্ট পজিটিভ ভোরে বৃদ্ধের মৃত্যু

করোনায় সংক্রমিত হয়ে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার তামাই গ্রামের এক বৃদ্ধ (৭০) মারা গেছেন। আজ মঙ্গলবার ভোরে এনায়েতপুরের খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের আইসোলেশনে তাঁর মৃত্যু হয়।

জেলায় বেড়েই চলেছে কোভিড–আক্রান্তের সংখ্যা। আজ আরও ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় সংক্রমিত রোগীর সংখ্যা দাঁড়াল ৫৯।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, বেলকুচির স্বাস্থ্য বিভাগের মাধ্যমে গত ২৯ মে ওই বৃদ্ধের নমুনা সংগ্রহ করা হয়। সোমবার রাতে ফলাফল পায় সিভিল সার্জন কার্যালয়। রাতেই উপজেলা প্রশাসন থেকে ওই বৃদ্ধের বাড়ি লকডাউন করা হয়।

বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিফাত-ই-জাহান জানান, উপজেলা দাফনকার্য সম্পন্ন কমিটির সদস্যরা যথাযথ সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে আজ বাদ জোহর নিজ বাড়িতেই বৃদ্ধকে দাফন করেছেন। তাঁর বাড়িসহ আশপাশের চারটি বাড়ি লকডাউন করা হয়েছে। তাঁর পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ।

সিভিল সার্জন জাহিদুল ইসলাম জানান, শ্বাসকষ্ট, হাইপার টেনশন, ডায়বেটিকসহ অন্যান্য শারীরিক সমস্যায় ভুগছিলেন ওই বৃদ্ধ। এ নিয়ে জেলায় করোনায় দুজনের মৃত্যু হলো।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে আজ বিকেলে ৬৫ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এই ১৫ জনের মধ্যে নতুন রোগী ১৩ জন। অন্য ২ জন আগেই কোভিড–আক্রান্ত। নতুন ১৩ জনের মধ্যে ১১ জন সিরাজগঞ্জ সদর উপজেলার বাসিন্দা এবং অপর ২ জন বেলকুচি উপজেলার।

সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ূন কবীর জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় জেলায় হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ৩৬ জনকে এবং সুস্থতার জন্য ৩০ জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। জেলায় এখনো হোম কোয়ারেন্টিনে রয়েছেন ৩২৪ জন।