Thank you for trying Sticky AMP!!

রামুর পাহাড়ে ১৩ কোটি টাকার ইয়াবা!

ফাইল ছবি

কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের হাজিরপাড়া পাহাড় থেকে ৪ লাখ ৪০ হাজার ইয়াবা জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এর বাজারমূল্য ১৩ কোটি ২০ লাখ টাকা বলে জানিয়েছে বিজিবি।

গতকাল বৃহস্পতিবার দিবাগত রাতে বিজিবির সদস্যরা হাজিরপাড়া পাহাড়ে খড়ের ভেতর লুকানো অবস্থায় ইয়াবাগুলো জব্দ করেন। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি।

আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি ব্যাটালিয়নের সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে ইয়াবার চালান জব্দের কথা জানান ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আসাদুজ্জামান। তিনি জানান, জব্দ করা ইয়াবা স্থানীয় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরে জমা দেওয়ার প্রস্তুতি চলছে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, কাল শনিবার টেকনাফে ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ অনুষ্ঠান হতে যাচ্ছে। অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের হাতে ইয়াবা তুলে দিয়ে আত্মসমর্পণ করবেন টেকনাফের অন্তত ১২০ জন ইয়াবা ব্যবসায়ী। তাঁরা সবাই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত। টেকনাফের মাদকবিরোধী সমাবেশ ও ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমর্পণ অনুষ্ঠানে যোগ দিতে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা কক্সবাজারে অবস্থান করছেন। এ পরিস্থিতিতে মিয়ানমারের ইয়াবা ব্যবসায়ীরা টেকনাফের পরিবর্তে রামু ও নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে ইয়াবা চালান করছে।


লেফটেন্যান্ট কর্নেল আসাদুজ্জামান বলেন, মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মাদক নির্মূলে বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অভিযান চালাচ্ছে। বিশেষ করে ইয়াবা চোরাচালানের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিয়েছে বিজিবি। পাশাপাশি সীমান্ত দিয়ে অবৈধ অস্ত্র ও কাঠ পাচার এবং সন্ত্রাসী তৎপরতা বন্ধে বিজিবির তৎপরতা অব্যাহত থাকবে।