Thank you for trying Sticky AMP!!

রোজায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে মাঠে থাকবে পাঁচটি পর্যবেক্ষণ দল

রমজানে পণ্যের দাম ক্রেতাদের নাগালে রাখতে ও নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পণ্য যেন বিক্রি করতে না পারে, সে জন্য ডিএসসিসির পাঁচটি অঞ্চলে পাঁচটি পর্যবেক্ষণ দল অভিযান পরিচালনা করবে। ছবি: প্রথম আলো

পবিত্র রমজানে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে আগামীকাল শুক্রবার থেকে পাঁচটি পর্যবেক্ষণ দল মাঠে কাজ করবে বলে জানিয়েছেন মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। আজ বৃহস্পতিবার ডিএসসিসির হাতিরপুল কাঁচাবাজার পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের এ কথা বলেন মেয়র।

সাঈদ খোকন বলেন, পবিত্র রমজান মাসে পণ্যের দাম ক্রেতাদের নাগালে রাখতে ও নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পণ্য যেন বিক্রি করতে না পারে, সে জন্য ডিএসসিসির পাঁচটি অঞ্চলে পাঁচটি পর্যবেক্ষণ দল অভিযান পরিচালনা করবে। কোনোক্রমেই বেশি দামে পণ্য বিক্রি করতে দেওয়া হবে না। তিনি বলেন, গত রমজানের তুলনায় এখন পর্যন্ত অধিকাংশ পণ্যের দাম কম রয়েছে। তবে গত দুই থেকে তিন সপ্তাহ আগের চেয়ে এখন বিভিন্ন পণ্যের দাম পাঁচ থেকে টাকা বেড়েছে। এই বর্ধিত মূল্যের চেয়েও রমজানে যদি কেউ বেশি নেয়, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। ডিএসসিসির পর্যবেক্ষণ দল ছাড়াও আলাদাভাবে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব), পুলিশ ও ভোক্তা অধিকার সংস্থা মাঠে থাকবে।

ডিএসসিসির মেয়র বাজার পরিদর্শনের সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শেখ সালাহউদ্দীন, প্রধান রাজস্ব কর্মকর্তা ইউসুফ আলী সরদার, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এম এ হামিদ প্রমুখ উপস্থিত ছিলেন।