Thank you for trying Sticky AMP!!

লক্ষ্মীপুরে স্কুলে যাওয়ার পথে ট্রাকচাপায় ছাত্রী নিহত

লক্ষ্মীপুরের রায়পুরে সড়ক দুর্ঘটনায় চতুর্থ শ্রেণির ছাত্রী ফাহিমা আক্তার (৯) নিহতের ঘটনার প্রতিবাদে শিক্ষার্থী ও এলাকাবাসী রায়পুর-লক্ষ্মীপুর সড়ক অবরোধ করে। ছবিটি আজ মঙ্গলবার সকালে সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কাছ থেকে তোলা। ছবি: প্রথম আলো

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় স্কুলে যাওয়ার পথে ট্রাকচাপায় ফাহিমা আক্তার (৯) নামে এক ছাত্রী নিহত হয়েছে। আজ মঙ্গলবার সকালে রায়পুর-লক্ষ্মীপুর সড়কের সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে এ দুর্ঘটনা ঘটে। ট্রাকটি জব্দ করেছে পুলিশ।

নিহত ফাহিমা উপজেলার সোনাপুর এলাকার মো. জসিমের মেয়ে। সে সোনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী।

ছাত্রী নিহতের ঘটনার প্রতিবাদে সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সোনাপুর দাখিল মাদ্রাসার শিক্ষার্থীরা বিক্ষোভ এবং রায়পুর-লক্ষ্মীপুর সড়ক অবরোধ করে। এতে সকাল ১০টা থেকে এক ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। খবর পেয়ে রায়পুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ, সোনাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ জালাল কিসমত ও পুলিশ ঘটনাস্থল যায়। এ সময় তাদের আশ্বাসে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।

পুলিশ জানায়, বিদ্যালয়ে যাওয়ার জন্য ফাহিমা সকালে বাড়ি থেকে বের হয়। বিদ্যালয়ের কাছাকাছি গিয়ে সড়ক পারাপারের সময় দ্রুতগতির একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ খবর পেয়ে শিক্ষার্থীরা বিক্ষোভ ও সড়ক অবরোধ করে। এতে সড়কের দুই পাশে যানজট দেখা দেয়। খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় পুলিশ।

রায়পুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তোতা মিয়া বলেন, নিহত ছাত্রীর মরদেহ উদ্ধার করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে। চালক পালিয়ে যাওয়ায় আটক করা সম্ভব হয়নি। তবে ট্রাকটি পুলিশি হেফাজতে আছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।