Thank you for trying Sticky AMP!!

সংবাদমাধ্যমের প্রতিবেদন দুদকের কাছে গুরুত্বপূর্ণ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম বলেছেন, সংবাদমাধ্যমের প্রতিবেদন দুদকের কাছে গুরুত্বপূর্ণ। দুদকের অনুসন্ধানে তাঁদের অবদানও গুরুত্বপূর্ণ।
আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর ফার্মগেটে ডেইলি স্টার সেন্টারে দুদক বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন রিপোর্টার্স অ্যাগেইনস্ট করাপশনের (র‌্যাক) উদ্যোগে আয়োজিত দুই দিনব্যাপী কর্মশালার সমাপনী অনুষ্ঠানে আমিনুল ইসলাম এ কথা বলেন।
দুদক কমিশনার বলেন, ‘সাংবাদিকেরা অনেক পরিশ্রম করেন। দুদক প্রতিনিয়ত তাঁদের প্রতিবেদন নিয়ে অনুসন্ধান করে থাকে। এমন কোনো দিন নেই যে সাংবাদিকদের করা নিউজ থেকে দুদক অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় না। তাঁদের অবদান অনেক বেশি।’
দুদক মিডিয়া অ্যাওয়ার্ডের পাশাপাশি ফেলোশিপ দেওয়ার এক প্রস্তাবের বিষয়ে তিনি বলেন, ‘আপনাদের দাবির সঙ্গে আমিও একমত। দাবিটি যুক্তিসংগত। বিষয়টি আমি কমিশনের বৈঠকে উপস্থাপন করব।’
এ কর্মশালায় দেশের বিভিন্ন গণমাধ্যমের ২৫ জন সাংবাদিক অংশ নেন। সমাপনী দিনে প্রশিক্ষণ গ্রহণকারী সাংবাদিকদের হাতে সনদ তুলে দেন দুদক কমিশনার।
র‌্যাকের সভাপতি হায়দার আলীর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ম্যানেজমেন্ট অ্যান্ড রিসোর্সেস ডেভেলপমেন্ট ইনিশিয়েটিভের (এমআরডিআই) নির্বাহী পরিচালক হাসিবুর রহমান, দুদকের পরিচালক মীর মো. জয়নুল আবেদিন শিবলী, উপপরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী ও প্রণব কুমার ভট্টাচার্য, র‌্যাকের সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ প্রমুখ।
দুর্নীতির অনুসন্ধান শীর্ষক এ প্রশিক্ষণে প্রশিক্ষণ দেন প্রথিতযশা সাংবাদিক, প্রশাসনিক ব্যক্তিত্ব, বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক ও দুদকের দুই কর্মকর্তা।
এর আগে অনুষ্ঠানের শুরুতে সমকাল-এর সম্পাদক গোলাম সারওয়ারের মৃত্যুতে তাঁকে শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।