Thank you for trying Sticky AMP!!

সংসদের জন্য ৩৩২ কোটি টাকার বাজেট অনুমোদন

জাতীয় সংসদের উন্নয়ন ও অনুন্নয়ন খাতে আগামী ২০১৮-১৯ অর্থবছরের জন্য ৩৩২ কোটি ৫৩ লাখ টাকার বাজেট বরাদ্দ অনুমোদন করেছে সংসদ সচিবালয় কমিশন। আজ রোববার সংসদ ভবনে কমিশনের বৈঠকে এ বরাদ্দ অনুমোদন দেওয়া হয়।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এবারের বাজেট ২০১৭-১৮ অর্থবছরের সংশোধিত বাজেটের চেয়ে ১৭ কোটি ৬২ লাখ টাকা বেশি। বাজেটে অনুন্নয়ন খাতে ২৯৮ কোটি ৪৩ লাখ টাকা এবং উন্নয়ন খাতে ৩৪ কোটি ১০ লাখ টাকা বরাদ্দের অনুমোদন দেওয়া হয়েছে। বৈঠকে ২০১৭-২০১৮ অর্থবছরের সংশোধিত বাজেটেরও অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী সাংবাদিকদের বলেন, বৈঠকে সংসদ নেতা শেখ হাসিনা জাতীয় সংসদের গ্রন্থাগারে বই আরও বাড়ানোর পরামর্শ ও নির্দেশনা দেন। বিশেষ করে পৃথিবীর বিভিন্ন দেশে সংসদীয় রীতি-নীতি ও চর্চার ওপরে বই সংগ্রহ করার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বৈঠকে সংসদের কর্মকর্তা-কর্মচারীদের জন্য অতিরিক্ত খাটুনি ভাতা এবং অধিবেশন চলাকালীন দুপুরের খাবার বা ইফতারের জন্য ৫০ টাকা করে বাড়ানোর সিদ্ধান্ত হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। কমিশনের সদস্য সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, আইনমন্ত্রী আনিসুল হক, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ অংশ নেন। এ ছাড়া চিফ হুইপ আ স ম ফিরোজ বিশেষ আমন্ত্রণে বৈঠকে যোগ দেন।