Thank you for trying Sticky AMP!!

সখীপুরে মারা যাওয়া বৃদ্ধের করোনা শনাক্ত

প্রতীকী ছবি। ছবি: রয়টার্স

টাঙ্গাইলের সখীপুর উপজেলায় মারা যাওয়া এক বৃদ্ধের করোনাভাইরাসের সংক্রমণ পজিটিভ এসেছে। গত ২৪ ঘণ্টায় উপজেলায় নতুন শনাক্ত নয়জনের মধ্যে তিনি রয়েছেন। এ ছাড়া নতুন শনাক্তের মধ্যে সাংবাদিক দম্পতি ও দুই স্বাস্থ্যকর্মী রয়েছেন।
আজ শুক্রবার সকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। এ নিয়ে সখীপুরে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৮৯।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ আসমা আক্তার জানান, করোনাভাইরাস শনাক্ত হওয়া ওই মৃত ব্যক্তির নাম গিরিশ চন্দ্র সরকার (৭৮)। তিনি পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের মন্দিরপাড়া এলাকার বাসিন্দা। গত বুধবার সন্ধ্যায় তিনি করোনাভাইরাসের উপসর্গ জ্বর–শ্বাসকষ্ট নিয়ে মারা যান। ওই দিন রাতেই তাঁর নমুনা সংগ্রহ করা হয়। গতকাল বৃহস্পতিবার সকালে ওই মৃত ব্যক্তিসহ মোট ২৮ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, আজ সকালে ওই মৃত ব্যক্তি, সাংবাদিক দম্পতি, দুজন নারী স্বাস্থ্যকর্মৗ, দুজন গৃহিণী, সখীপুর থানার কোভিড–১৯ আক্রান্ত এক পুলিশ কর্মকর্তার তরুণ ছেলে ও সখীপুর পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের একজন ব্যবসায়ীর সংক্রমণ পজিটিভ আসে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান জানান, এখন পর্যন্ত এ উপজেলায় ৭৮২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে দুজন মৃত ব্যক্তিসহ ৮৯ জনের সংক্রমণ শনাক্ত হয়েছে। ৪৫ জন বাড়িতে থেকেই সুস্থ হয়েছেন। বাকিরাও বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।