Thank you for trying Sticky AMP!!

সাংবাদিক কাজলের মুক্তি চান সাবেক ছাত্র নেতারা

ফাইল ছবি

গ্রেপ্তার সাংবাদিক শফিকুল ইসলাম ওরফে কাজলের নিঃশর্ত মুক্তি দাবি করেছেন ৯০ এর গণঅভুত্থানের বেশ কয়েকজন সাবেক ছাত্রনেতা। আজ বুধবার সংবাদপত্রে দেওয়া এক যুক্ত বিবৃতিতে তাঁরা এই দাবি করেন।


বিবৃতিতে নেতারা বলেন, গত ১০ মার্চ 'অপহরণের' ৫৩ দিন পর যশোরের বেনাপোল সীমান্ত থেকে সাংবাদিক শফিকুল ইসলামকে উদ্ধার করা হয় এবং পরবর্তীতে তাঁর বিরুদ্ধে পাসপোর্ট ছাড়া বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগে গ্রেপ্তার দেখানো হয়। কিন্তু তাঁর বিরুদ্ধে ডিজিটাল আইনে আরও তিনটি মামলা আছে বলে ৫৪ ধারায় গ্রেপ্তার এবং পিছমোড়া করে হাতকড়া পরানো খুবই উদ্বেগের বিষয় এবং মানবাধিকার পরিপন্থী।


বিবৃতিতে নেতারা বলেন, শফিকুল ইসলামকে জীবিত উদ্ধারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর যারা ভূমিকা রেখেছেন তাঁরা অবশ্যই প্রশংসনীয় কাজ করেছেন। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমের কোনো একটা স্ট্যাটাসকে কেন্দ্র করে আরও নতুন মামলা দিয়ে তাঁর মুক্তি প্রলম্বিত করা হলে স্বাধীনতা বিরোধী শক্তিগুলোই প্রকারন্তরে লাভবান হবে। শফিকুল ইসলামকে হয়রানি না করে দ্রুত মুক্তি দিয়ে সরকার ও রাষ্ট্র দায়িত্বশীল আচারণ করবে বলে নেতারা প্রত্যাশা করেন।


বিবৃতিদাতা নেতারা হলেন নাজমুল হক প্রধান, নুর আহমেদ বকুল, শফি আহমেদ, সিরাজুম মুনির, বজলুর রশিদ ফিরোজ, রুহিন হোসেন প্রিন্স, মোশরেফা মিশু, ফয়জুল হাকিম লালা প্রমুখ।