Thank you for trying Sticky AMP!!

সাংবাদিক পেটানোর মামলার প্রধান আসামি গ্রেপ্তার

প্রতীকী ছবি

জামালপুর শহরে রড দিয়ে পিটিয়ে সাংবাদিক শেলু আকন্দের দুই পা ভেঙে দেওয়ার ঘটনায় করা মামলার প্রধান আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার রাতে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম তুষার খান (৩৫)। তিনি জামালপুর শহরের দেওয়ানপাড়া এলাকার মৃত রসুল মাহমুদ খানের ছেলে।

পুলিশ সূত্রে জানা গেছে, গত বুধবার রাতে জামালপুর শহরের ব্রহ্মপুত্র নদের শহররক্ষা বাঁধের ওপর পিটিয়ে সাংবাদিক শেলু আকন্দের দুটি পা ভেঙে দেওয়া হয়। এ ঘটনায় গত বৃহস্পতিবার শেলুর বড় ভাই দেলোয়ার হোসেন আকন্দ বাদী হয়ে ৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৫ জনকে আসামি করে থানায় একটি মামলা করেন। আসামিদের গ্রেপ্তারের জন্য গত কয়েক দিন ধরে পুলিশের একাধিক দল তৎপরতা চালাচ্ছিল। পুলিশের একটি দল রোববার রাতে দেওয়ানগঞ্জে অভিযান চালিয়ে মামলার প্রধান আসামি তুষার খানকে গ্রেপ্তার করতে সক্ষম হয়। আজ সোমবার দুপুরে গ্রেপ্তার আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ ছাড়া ঘটনার দিন রাতে রাকিব খান নামের একজন আসামিকে গ্রেপ্তার করা হয়েছিল। তিনি এখনো কারাগারে আছেন।

জামালপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.সালেমুজ্জামান বলেন, ‘মামলার ৬ জন আসামির মধ্যে দুজনকে গ্রেপ্তার করা হলো। বাকি আসামিদেরও গ্রেপ্তারে পুলিশের একাধিক দল নানা কৌশল অবলম্বন করছে। তারাও দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার হয়ে যাবে বলে আশা রাখি।’

বুধবার রাত ১১টার দিকে জামালপুর শহরের দেওয়ানপাড়া ব্রহ্মপুত্র নদের শহররক্ষা বাঁধ এলাকায় লোহার রড দিয়ে পিটিয়ে শেলু আকন্দের দুই পা ভেঙে দেয় একদল চিহ্নিত সন্ত্রাসী। শেলু আকন্দ দেওয়ানপাড়া এলাকার বাসিন্দা। তিনি জামালপুর থেকে প্রকাশিত দৈনিক ‘পল্লীকণ্ঠ প্রতিদিন’-এর নিজস্ব প্রতিবেদক। তিনি এখন রাজধানীর জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন।