Thank you for trying Sticky AMP!!

সাতক্ষীরায় করোনা ও উপসর্গ নিয়ে ২৪ ঘণ্টায় নয়জনের মৃত্যু

করোনাভাইরাস।

করোনা ডেডিকেটেড সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নয়জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজন করোনাভাইরাস শনাক্ত হয়ে ও আটজন করোনা উপসর্গ নিয়ে। গত ২৪ ঘণ্টায় ১৮০ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাস শনাক্ত হয়েছেন ৬৭ জন।

লকডাউনের আজ বৃহস্পতিবার তৃতীয় দফার শেষ দিন। প্রথম ৫ জুন সাতক্ষীরা জেলায় লকডাউন শুরু হয়। বর্তমানে সাতক্ষীরায় লকডাউন চলছে অনেকটা ঢিলেঢালাভাবে। বিকেলে করোনা প্রতিরোধ কমিটির সভায় নতুন করে সিদ্ধান্ত নেওয়া হবে।

সাতক্ষীরা সিভিল সার্জন হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা জয়ন্ত সরকার জানান, বুধবার সকাল আটটা থেকে বৃহস্পতিবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৮০ জনের নমুনা নিয়ে ৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আগের ২৪ ঘণ্টায় ১৭৩ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছেন ৬০ জন।

তিনি বলেন, আজ সাতক্ষীরায় করোনা শনাক্ত ৪২ জন রোগী হাসপাতালে ভর্তি। অন্য ৮৩০ জন রোগী বাড়িতে চিকিৎসা নিচ্ছেন। গত ২৪ ঘণ্টায় একজন করোনা শনাক্ত ও আটজন করোনা উপসর্গ রোগী মারা গেছেন সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে। এ পর্যন্ত সাতক্ষীরায় করোনা শনাক্ত হয়ে মারা গেছেন ২৯৭ জন ও করোনা শনাক্ত হয়ে মারা গেছেন ৬৩ জন।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত্বাবধায়ক কুদরত-ই-খোদা জানান, ডেডিকেটেড হাসপাতালে শয্যাসংখ্যা ২৫০টি। আজ ভর্তি রয়েছেন ২৬০ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩৭ জন। হাসপাতালে শয্যা না থাকায় মেঝেতে রোগী রাখতে হচ্ছে। আইসিইউয়ের আটটি শয্যায় আটজন রোগী রয়েছেন।

সাতক্ষীরা সিভিল সার্জন জানান, করোনা সংক্রমণ প্রতিরোধ করা যাচ্ছে না। সংক্রমণের হার ওঠানামা করছে। মানুষ লকডাউন যথাযথভাবে মেনে না চলায় করোনা নিয়ন্ত্রণ করা যাচ্ছে না।