Thank you for trying Sticky AMP!!

সিদ্ধিরগঞ্জে দুই ভুয়া চিকিৎসক গ্রেপ্তার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে রোগী দেখার সময় দুই ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করে র‌্যাব-১১। ছবি র‌্যাবের সৌজন্যে

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ উপজেলা থেকে দুই ভুয়া চিকিৎসককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১১)। গতকাল সোমবার রাতে র‌্যাবের সদস্যরা অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। আজ মঙ্গলবার দুপুরে র‌্যাব-১১-এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃত ভুয়া চিকিৎসকেরা হলেন মো. কামাল হোসেন (৪৩) ও মায়া বেগম (৩৬)। এ সময় তাদের কাছ থেকে চিকিৎসক হিসেবে রোগী দেখার প্রেসক্রিপশন, বিভিন্ন প্যাথলজিক্যাল রিপোর্ট, এক্স-রে রিপোর্ট ও আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট উদ্ধার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে র‌্যাবের ওই কর্মকর্তা বলেন, মো. কামাল হোসেন ব্যবস্থাপনা পরিচালক ও মায়া বেগম চেয়ারম্যান হিসেবে প্রায় দুই বছর ধরে কোনো সরকারি অনুমোদন না নিয়েই সিদ্ধিরগঞ্জের হিরাঝিল এলাকায় হাজী রজ্জব আলী সুপার মার্কেটের তৃতীয় তলায় ‘পপুলার হসপিটাল অ্যান্ড ডিজিটাল ল্যাব’ পরিচালনা করে আসছেন। তা ছাড়া দীর্ঘদিন ধরে তাঁরা নিজেদের চিকিৎসক পরিচয় দিয়ে ওই হাসপাতালে নিয়মিত রোগীও দেখেন। বিভিন্ন চিকিৎসকের নামে ভুয়া প্যাথলজিক্যাল ও আল্ট্রাসনোগ্রাম রিপোর্ট তৈরি করে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছেন তাঁরা।

অভিযানে যাওয়া র‌্যাবের সদস্যরা পপুলার হসপিটাল অ্যান্ড ডিজিটাল ল্যাবের সরকারি অনুমোদন দেখতে চাইলে কর্তৃপক্ষ কোনো অনুমতিপত্র দেখাতে পারেনি। হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. কামাল হোসেন ও চেয়ারম্যান মায়া বেগম পরস্পর যোগসাজশে রোগী দেখেন, বিভিন্ন প্রকার অপ্রয়োজনীয় টেস্ট দিয়ে রোগীদের কাছ থেকে বিপুল অর্থ হাতিয়ে নিয়ে রোগীদের সঙ্গে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছেন। গ্রেপ্তারকৃত আসামিদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় র‍্যাব।