Thank you for trying Sticky AMP!!

নতুন সেনাপ্রধানকে র‌্যাঙ্ক ব্যাজ পরানো হচ্ছে।

সেনাপ্রধানের দায়িত্ব নিলেন জেনারেল শফিউদ্দিন আহমেদ

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান হিসেবে দায়িত্ব নিয়েছেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। গণভবনে আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে শফিউদ্দিন আহমেদকে জেনারেল র‌্যাঙ্ক ব্যাজ পরানো হয়।

নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল ও বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান নতুন সেনাপ্রধানকে জেনারেল র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন।
আগামী তিন বছর বাংলাদেশ সেনাবাহিনীর প্রধানের দায়িত্ব পালন করবেন জেনারেল শফিউদ্দিন।

১০ জুন রাষ্ট্রপতির আদেশে জারি করা এক প্রজ্ঞাপনে এস এম শফিউদ্দিন আহমেদকে বাংলাদেশ সেনাবাহিনীতে জেনারেল পদে পদোন্নতি দিয়ে সেনাপ্রধান করার কথা জানানো হয়। আজ ২৪ জুন থেকে শফিউদ্দিন দায়িত্ব নেবেন বলে প্রজ্ঞাপনে জানানো হয়।

জেনারেল শফিউদ্দিন, সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের স্থলাভিষিক্ত হলেন।

এদিকে আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, বিদায়ী সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদের বিদায় সংবর্ধনা বৃহস্পতিবার ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়। নবনিযুক্ত সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের কাছে দায়িত্বভার হস্তান্তরের পর সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও সব পদবির সদস্যের উপস্থিতিতে বিদায়ী সেনাবাহিনীর প্রধানকে সামরিক রীতিতে বিদায় জানানো হয়।

এর আগে আজিজ আহমেদ সকালে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণ করে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে শাহাদতবরণকারী সশস্ত্র বাহিনীর সদস্যদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানান। এরপর সেনাকুঞ্জে সেনাবাহিনীর একটি চৌকস দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে এবং সেখানে তিনি একটি গাছের চারা রোপণ করেন।