Thank you for trying Sticky AMP!!

স্ত্রীসহ ১০কর্মকর্তা-কর্মচারীর সম্পদের হিসাব চায় দুদক

স্বাস্থ্য অধিদপ্তরের অধীন বিভিন্ন হাসপাতাল ও দপ্তরে কর্মরত আরও ১০জন কর্মকর্তা-কর্মচারী ও তাঁদের স্ত্রীদের অবৈধ সম্পদের খোঁজ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ কারণে আজ মঙ্গলবার তাঁদের সম্পদের হিসাব চেয়ে চিঠি পাঠানো হয়েছে।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদকের পরিচালক কাজী শফিকুল আলমের সই করা নোটিশ প্রত্যেকের বর্তমান ঠিকানা বরাবর পাঠানো হয়েছে। চিঠিতে আগামী ২১ কার্যদিবসের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে বলা হয়েছে।

যাঁদের নোটিশ দেওয়া হয়েছে তারা হলেন খুলনা ২৫০ শয্যা বিশিষ্ট শহীদ আবু নাসের বিশেষায়িত হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. ওয়াহিদুজ্জামান ও তাঁর স্ত্রী শামীমা নার্গিস, চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার উচ্চমান সহকারী মো. রেজাউল ইসলাম ও তাঁর স্ত্রী রুনা খানম, কুয়েত মৈত্রী সরকারি হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. আলীমুজ্জামান ও তাঁর স্ত্রী রওনক জাহান শাহীন, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের হিসাবরক্ষক মো. মজিবুর রহমান ও তাঁর স্ত্রী ফরিদা আক্তার, চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য জনশক্তি উন্নয়ন শাখার প্রধান সহকারী মো. খায়রুল আলম ও তাঁর স্ত্রী দিলারা আলম সুমি, স্বাস্থ্য অধিদপ্তরের প্রশাসনিক কর্মকর্তা মো. হুমায়ুন কবীর ও তাঁর স্ত্রী পারভীন আক্তার, স্বাস্থ্য অধিদপ্তরের প্রশাসনিক কর্মকর্তা (প্রশাসন-২) মো. কবির আহমেদ চৌধুরী ও তাঁর স্ত্রী রুবিনা শিরিন, জাতীয় বক্ষব্যাধি হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেন ও তাঁর স্ত্রী ফারজানা হোসাইন, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী প্রধান (মহাপরিচালকের দপ্তর) মো. জোবায়ের হোসেন ও তাঁর স্ত্রী শাহানা সুলতানা এবং সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের প্রধান সহকারী এম কে আশেক নওয়াজ ও তাঁর স্ত্রী মোছা. নিলুফা ইয়াসমিন।

নোটিশে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধান করে কমিশনের স্থির বিশ্বাস জন্মেছে যে, তাঁরা জ্ঞাত আয়ের বহির্ভূত স্বনামে বা বেনামে বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়েছেন। তাই নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তাঁদের নিজের, নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে হবে।

দুদকের উপপরিচালক মো. সামছুল আলমের নেতৃত্বে একটি দল এদের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান করছে।