Thank you for trying Sticky AMP!!

স্ত্রী-শ্যালিকাকে ভারতে পাচারের দায়ে একজনের যাবজ্জীবন

স্ত্রী ও এক শ্যালিকাকে ভারতে পাচারের দায়ে পঙ্কজ বিশ্বাস নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সঙ্গে এক লাখ টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসনে আরা আক্তার এই রায় ঘোষণা করেন।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০০৮ সালের ৪ মার্চ স্ত্রী রহিমা খাতুন ও রহিমার চাচাতো বোন নার্গিস পারভীনকে যশোরে বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে ভারতে পাচার করে দেন পঙ্কজ। ১৪ মার্চ পঙ্কজসহ ছয়জনকে আসামি করে শ্যামনগর থানায় একটি পাচার মামলা করেন রহিমার বাবা খালেক গাজী। তদন্ত শেষে ওই বছরের ২৯ জুন মামলার তদন্ত কর্মকর্তা জাহাঙ্গীর আরিফ ১৩ জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার ছয়জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও নথি পর্যালোচনা করে মঙ্গলবার পঙ্কজ বিশ্বাসকে যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ড দেওয়া হয়। অভিযোগ প্রমাণিত না হওয়ায় বাকি পাঁচজনকে বেকসুর খালাস দেন আদালত।

সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি জহুরুল হায়দার বিষয়টি নিশ্চিত করে প্রথম আলোকে বলেন, রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না।