Thank you for trying Sticky AMP!!

স্বাস্থ্যবিধি না মানায় দণ্ডিত ব্যবসায়ী এখন করোনা পজিটিভ

কুষ্টিয়ায় এক কাপড় ব্যবসায়ীর শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। ওই ব্যবসায়ীর কুষ্টিয়া শহরের এনএস রোডে গার্মেন্টসের দোকান আছে। ঈদের আগে স্বাস্থ্যবিধি মেনে কাপড় বিক্রি না করায় ভ্রাম্যমাণ আদালত তাঁকে জরিমানা করে সতর্ক করেছিলেন।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ওই ব্যবসায়ীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। ব্যবসায়ীর কুষ্টিয়া শহরের বাড়ি লকডাউন করেছে প্রশাসন।
জেলা প্রশাসন সূত্র জানায়, আক্রান্ত ব্যক্তি কুষ্টিয়া শহরের এনএস রোডে একটি গার্মেন্টস দোকানের মালিক। ঈদের আগে প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তাঁকে বারবার সতর্ক করেছিলেন। এমনকি আইন অমান্য করে বারবার দোকান খোলা রাখার দায়ে ও সামাজিক দূরত্ব না মেনে পোশাক বিক্রি করায় তাঁকে জরিমানা করা হয়েছিল। গতকাল তাঁর শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ সাদাত প্রথম আলোকে বলেন, ‘বাড়ি লকডাউন করতে বের হওয়ার পরপরই বৃষ্টি হচ্ছিল। রোগীর বাড়ির কাছে গিয়ে দেখি বিদ্যুৎ নেই। চারদিকে অন্ধকার নিস্তব্ধ। আশপাশের বাড়ির লোকদের ডাকা হলেও কেউ এগিয়ে আসেনি। হাতমাইক দিয়ে রোগীর বাড়ির লোকদের ডাকা হলে নিরাপদ দূরত্ব রেখে তাঁর পরিবারের একজন সদস্যের সঙ্গে কথা বলা হয়।’

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও জানান, ‘জানতে পারি, স্বাস্থ্যবিধি না মেনে দোকান খোলার কারণে এক দিন তাঁকে (ব্যবসায়ী) সামান্য জরিমানা করেছিলাম এবং সতর্ক করেছিলাম। আজ তিনি করোনায় আক্রান্ত কিন্তু তাঁর পাশে এখন কেউ নেই। পরিবার বেশ অনুতপ্ত। বাড়ির বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। বাজার বা অন্য কোনো দরকার হলে জেলা প্রশাসনের করোনা কন্ট্রোল রুমের নম্বরে ফোন দিতে বলা হয়েছে।’