Thank you for trying Sticky AMP!!

হত্যার হুমকির অভিযোগে বিচারকের মামলা

হত্যার হুমকি দেওয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে এক বিচারক নিজেই বাদী হয়ে মামলা করেছেন। ভোলার যুগ্ম জেলা ও দায়রা জজ মো. শওকত হোসাইন গত ২৪ নভেম্বর চরফ্যাশন থানায় মামলাটি করেন। আসামিকে ধরতে গতকাল রোববার অভিযান চালিয়ে পুলিশ ব্যর্থ হয়।

মামলাটি তদন্ত করছেন ভোলার চরফ্যাশন থানার উপপরিদর্শক (এসআই) মো. নাসির উদ্দিন খান। তিনি প্রথম আলোকে বলেন, মুঠোফোনে হত্যার হুমকি এবং ই-মেইলে মানহানিকর কটূক্তি করার অভিযোগে মামলাটি করা হয়। মামলায় উল্লেখিত ই-মেইল ও মুঠোফোনের সূত্র ধরে আসামি নেছার উদ্দিন মিয়াকে শনাক্ত করা হয়।

মামলাটি তদারকি করছেন চরফ্যাশন থানার পরিদর্শক কার্তিক চন্দ্র বিশ্বাস। তিনি বলেন, আসামি নেছার উদ্দিন মিয়াকে ধরতে রাজধানীর রমনা ও বনানী পুলিশের সহায়তায় তাঁর বাসা ও ব্যবসায়িক কার্যালয়ে অভিযান চালানো হয়। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে তিনি পালিয়ে যান।

তদন্ত কর্মকর্তা নাসির উদ্দিন খান জানান, বিচারক শওকত হোসাইন ঢাকার বিশেষ যুগ্ম জেলা জজ ও পরিবেশ আদালতের বিচারক ছিলেন। প্রাথমিক তদন্তকালে জানা যায়, পরিবেশ আদালতে নেছার উদ্দিন মিয়া একটি মামলায় হেরে যান। সেই ক্ষোভ থেকে হয়তো আসামি বিচারকের নামে বিভিন্ন ধরনের মানহানিকর কটূক্তিসহ অন্য বিচারকদের কাছে ই-মেইলে করছেন। মুঠোফোনে হত্যার হুমকিও দিয়েছেন।

এজাহার সূত্রে জানা যায়, ব্রাদারটেলিকম৬, মিডিয়াভিলেজ৫২ নামের জি-মেইল থেকে বিচার বিভাগের বিরুদ্ধে মানহানিকর ও অশ্লীল বক্তব্য দিয়ে ওই বিচারক, আইন মন্ত্রণালয়সহ বিভিন্ন ব্যক্তিকে ই-মেইল পাঠানো হয়। আসামি গত ৭ নভেম্বর ওই বিচারককে ফোন করে হত্যার হুমকি দেন। বিচারক ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।