Thank you for trying Sticky AMP!!

হত্যা মামলায় ১ জনের ফাঁসি, মাদকে ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় হত্যার দায়ে একজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। অন্যদিকে মাদক মামলায় দৌলতপুর উপজেলার তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।

জেলার পৃথক দুটি আদালত আজ বুধবার এই দুটি রায় দিয়েছেন। রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ড পাওয়া আসামি আদালতে হাজির ছিলেন। তবে মাদক মামলার তিন আসামি পলাতক।

মৃত্যুদণ্ড পাওয়া আসামি হলেন ভেড়ামারার বারমাইল গ্রামের রবিউল ইসলাম (৪৬)।

যাবজ্জীবন সাজা পাওয়া আসামিরা হলেন দৌলতপুরের আতারপাড়া গ্রামের মো. মোকা খাঁ, জাকির হাওলাদার ও আবু সুফিয়ান। যাবজ্জীবনের পাশাপাশি তাঁদের ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও এক বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

হত্যা মামলার রায় দিয়েছেন কুষ্টিয়ার অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক তহিদুল ইসলাম।

মামলার সংক্ষিপ্ত এজাহার সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২২ এপ্রিল বারমাইল এলাকায় শাপলা (২২) নামের এক তরুণীকে হত্যার অভিযোগে ভেড়ামারা থানায় মামলা করেন মা শাহানা বেগম। ওই মামলায় গ্রেপ্তার হন রবিউল ইসলাম। মামলার তদন্ত শেষে রবিউলের বিরুদ্ধে অভিযোগপত্র জমা দেয় পুলিশ।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুল হালিম বলেন, রবিউল বর্বর, নিষ্ঠুর ও ঠান্ডা মাথায় শাপলাকে হত্যা করেছেন। এ জন্য তাঁকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন।

মাদক মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ৩০ জুলাই ৪৭ বিজিবি ব্যাটালিয়নের দৌলতপুরের উদয়নগর বিওপির সদস্যরা আতারপাড়া পদ্মার চর এলাকায় অভিযান চালিয়ে ২৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করেন। এ সময় আসামিরা পালিয়ে যান। পালিয়ে যাওয়া আসামিদের মধ্যে মাদক ব্যবসায়ী মোকা খাঁ, জাকির হাওলাদার ও আবু সুফিয়ানের নামে দৌলতপুর থানায় মামলা হয়। একই বছরের ৩০ সেপ্টেম্বর পুলিশ আদালতে অভিযোগপত্র জমা দেয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অনুপ কুমার নন্দী বলেন, আসামিদের সাজা কার্যকর করার জন্য পুনরায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।