Thank you for trying Sticky AMP!!

হবিগঞ্জে শ্বাসকষ্ট নিয়ে মৃত্যু, নমুনা ঢাকায়

হবিগঞ্জের চুনারুঘাটের এক ব্যক্তি (৬০) শ্বাসকষ্ট নিয়ে মারা গেছেন। তবে প্রশাসন বলছে, তাঁর অন্যান্য শারীরিক সমস্যা ছিল। তবু বিষয়টি নিশ্চিত হতে নমুনা সংগ্রহ করে করোনাভাইরাস পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

ওই ব্যক্তি চুনারুঘাট উপজেলার পানছড়ি আশ্রয়ণ কেন্দ্রের বাসিন্দা ছিলেন। সেখানেই সোমবার সকালে তিনি মারা যান।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, গৃহহীন ব্যক্তিদের জন্য চুনারুঘাটের পানছড়ি এলাকায় অনেক আগে ওই আশ্রয়ণ কেন্দ্রটি চালু করা হয়েছিল। সেখানে এখন দুই শতাধিক পরিবার বসবাস করে। আশ্রয়ণ কেন্দ্রের বাসিন্দা ওই ব্যক্তি সম্প্রতি শ্বাসকষ্টে আক্রান্ত হন। তবে তাঁর শরীরে আরও কিছু জটিলতা ছিল। শ্বাসকষ্ট নিয়ে সোমবার মারা গেলে অনেকে আশঙ্কা করতে থাকেন, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হতে পারেন। খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়। পুলিশের উপস্থিতিতে লাশ দাফন সম্পন্ন হয়েছে। এর আগে ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষার জন্য নমুনা ঢাকায় পাঠানো হয়েছে।

চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সত্যজিৎ রায় দাশ প্রথম আলোকে বলেন, পানছড়ি আশ্রয়ণ কেন্দ্রের মৃত ব্যক্তির বিভিন্ন শারীরিক সমস্যা ছিল। তিনি বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন। তারপরও শ্বাসকষ্ট নিয়ে মারা যাওয়ায় বাড়তি সতর্কতা নেওয়া হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে একটি দল গিয়েছিল। তারা নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠিয়েছে। তবে মঙ্গলবার বিকেল পর্যন্ত পরীক্ষার ফলাফল জানা যায়নি।

ইউএনও জানান, আপাতত ওই আশ্রয়ণ কেন্দ্রের সবাইকে নিজ নিজ ঘরে অবস্থান করতে বলা হয়েছে। প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের না হতে অনুরোধ করা হয়েছে।