Thank you for trying Sticky AMP!!

হাইকোর্টের আদেশের বিরুদ্ধে ওয়াসার আবেদনের শুনানি ৩০ জুন

ফাইল ছবি

পানির বর্ধিত দাম আদায়ে অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা দিয়ে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত চেয়ে আবেদন করেছে ওয়াসা কর্তৃপক্ষ। এই আবেদনের ওপর আজ মঙ্গলবার আপিল বিভাগের চেম্বার কোর্টে শুনানি হয়।

শুনানি নিয়ে ভার্চ্যুয়াল চেম্বার কোর্টের বিচারপতি মো. নূরুজ্জামান ৩০ জুন শুনানির পরবর্তী দিন রেখেছেন।

করোনাভাইরাসের সংক্রমণে উদ্ভূত পরিস্থিতির মধ্যে গত ১ এপ্রিল পানির দাম প্রায় ২৫ শতাংশ বাড়ানোসংক্রান্ত ওয়াসার বিজ্ঞপ্তির সূত্র ধরে পানি সরবরাহ ও পয়োনিষ্কাশন কর্তৃপক্ষ আইনের কয়েকটি ধারা চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের আইনজীবী মো. তানভীর আহমেদ ১৫ জুন হাইকোর্টে রিট দাখিল করেন। এর শুনানি নিয়ে গতকাল সোমবার হাইকোর্ট কার্যকর হওয়া ওয়াসার পানির বর্ধিত দাম আদায়ে নিষেধাজ্ঞা দেন। আগামী ১০ আগস্ট পর্যন্ত বর্ধিত দাম আদায় থেকে ওয়াসা কর্তৃপক্ষকে বিরত থাকতে ওই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এই আদেশ স্থগিত চেয়ে ওয়াসা কর্তৃপক্ষ আবেদন করে, যা আজ চেম্বার কোর্টে শুনানির জন্য ওঠে।

আদালতে ওয়াসার পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মাহবুবে আলম, যিনি রাষ্ট্রের অ্যাটর্নি জেনারেলও। রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী অনীক আর হক, সঙ্গে ছিলেন রিট আবেদনকারী আইনজীবী তানভীর আহমেদ।

পরে আইনজীবী অনীক আর হক প্রথম আলোকে বলেন, হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক ওই আবেদনটি করেন। আজ শুনানি নিয়ে চেম্বার কোর্ট ৩০ জুন শুনানির পরবর্তী দিন ধার্য করেছেন।