Thank you for trying Sticky AMP!!

হাইকোর্টে জামিন হয়নি ডিআইজি পার্থ বণিকের

সাময়িক বরখাস্ত হওয়া কারা উপমহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) পার্থ গোপাল বণিক দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় হাইকোর্ট থেকে জামিন পাননি। তার জামিন আবেদনটি নিয়মিত বেঞ্চে উপস্থাপন করতে বলা হয়েছে। বিচারপতি ওবায়দুল হাসানের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার এ আদেশ দেন।

দুর্নীতি প্রতিরোধ ও মানি লন্ডারিং প্রতিরোধ আইনে করা ওই মামলায় নিম্ন আদালতে জামিন চেয়ে বিফল হয়ে আপিল করে হাইকোর্টে জামিন চান তিনি। এই জামিন আবেদনটি ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চে ১ জুন জমা দেওয়া, যা আজ শুনানির জন্য ওঠে।

আদালতে পার্থ গোপাল বণিকের পক্ষে ভার্চুয়াল উপস্থিতিতে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী শফিক আহমেদ ও আইনজীবী মাহবুব শফিক, সঙ্গে ছিলেন আইনজীবী সানজীদ সিদ্দিকী। রাষ্ট্রপক্ষে অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম ও দুদকের পক্ষে আইনজীবী খুরশীদ আলম খান শুনানিতে ছিলেন।

পরে খুরশীদ আলম খান প্রথম আলোকে বলেন, পার্থ গোপাল বণিককে হাইকোর্ট জামিন দেননি। তার জামিন আবেদন নিয়মিত বেঞ্চে উপস্থাপন করতে বলেছেন। ফলে পার্থ বণিককে কারাগারেই থাকতে হচ্ছে।

গত বছরের ২৮ জুলাই রাজধানীর কলাবাগান এলাকায় পার্থ গোপাল বণিককে বাসায় অভিযান চালিয়ে সেদিন তার বাসা থেকে ৮০ লাখ টাকা জব্দ করে দুদকের একটি দল। এই ঘটনায় পরদিন ঢাকায় দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে তার বিরুদ্ধে মামলা করে দুদক। গ্রেপ্তারের পর আদালতে হাজির করা হয়। তার জামিন চাওয়া হলে নিম্ন আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে জামিন চাওয়া হলে গত বছরের ১৫ সেপ্টেম্বর ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ ইমরুল কায়েস জামিন আবেদন নাকচ করেন। এর বিরুদ্ধে হাইকোর্টে আপিল করে জামিন চান পার্থ গোপাল বণিক।