Thank you for trying Sticky AMP!!

হাইকোর্টের সামনে বিএনপির ভাঙচুরের মামলা ডিবিতে

খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দলের নেতৃত্বে হাইকোর্টের সামনে বিক্ষোভ মিছিল হয়। একপর্যায়ে মিছিল থেকে ইট-পাটকেল ছোড়া হলে লাঠিপেটা করে পুলিশ। ঢাকা, ২৬ নভেম্বর। ছবি: শুভ্র কান্তি দাস

রাজধানীর হাইকোর্টের সামনে গাড়ি ভাঙচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার তদন্তভার পেয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। আজ বৃহস্পতিবার বিকেলে শাহবাগ থানা থেকে মামলার তদন্তভার ডিবিতে দেওয়া হয়।

ডিবির রমনা অঞ্চলের অতিরিক্ত উপকমিশনার শামসুল আরেফীন আজ রাতে প্রথম আলোকে বলেন, আজ বিকেলে শাহবাগ থানা থেকে মামলার নথিপত্র বুঝে পেয়েছেন তাঁরা।

গত মঙ্গলবার মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে হাইকোর্টের সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে বিএনপির নেতা-কর্মীরা। একপর্যায়ে পুলিশ তাদের সরিয়ে দিতে চাইলে তারা পুলিশের ওপর চড়াও হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ কয়েক রাউন্ড কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। এ সময় বিএনপির নেতা-কর্মীরা রাস্তায় গাড়ি ভাঙচুর করে। ওই ঘটনায় রাতে দলটির কেন্দ্রীয় নেতা ও অঙ্গ সংগঠনের পাঁচ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করে শাহবাগ থানা-পুলিশ। মামলায় মির্জা ফখরুলসহ ২৮ জনের নাম উল্লেখ করা হয়। আসামিদের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, ইটপাটকেল নিক্ষেপ ও গাড়ি ভাঙচুরের অভিযোগ আনা হয়েছে।

আরও পড়ুন:

হাইকোর্টের সামনে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ