Thank you for trying Sticky AMP!!

হাতির আছাড়ে প্রাণ গেল যুবকের

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় একটি পোষা হাতির আক্রমণে মনিলাল দেবনাথ (২৭) নামের এক যুবক নিহত হয়েছেন। শনিবার রাত ১১টার দিকে উপজেলার গন্ধর্বপুর গ্রামে এই ঘটনা ঘটে।

গন্ধর্বপুর গ্রামের চন্দন ভট্টাচার্য নামের এক প্রত্যক্ষদর্শী প্রথম আলোকে জানান, অজ্ঞাতনামা একজন মাহুত হাতিটিকে মনিলালের বাড়ির সামনে শিকলে পা বেঁধে রেখে যান। এই সময় উৎসুক হয়ে মনিলাল হাতিটিকে সামনে থেকে দেখতে আসেন। হাতিটি শুঁড় দিয়ে তাঁকে ওপরে টেনে তুলে আছাড় মেরে নিচে ফেলে। স্থানীয় লোকজন মনিলালকে উদ্ধার করে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

হাতির আক্রমণে মনিলাল মারা যাওয়ার খবর পেয়ে মাহুত হাতি রেখেই পালিয়ে যান।

নিহত মনিলাল একটি মুদির দোকানে চাকরি করতেন। তিনি গন্ধর্বপুর গ্রামের মঞ্জু দেবনাথের ছেলে।

মৌলভীবাজার বন্যপ্রাণী রেঞ্জ কর্মকর্তা মো. মোনায়েম প্রথম আলোকে বলেন, ঘটনাটি জেনে তাঁরা ঘটনাস্থলে যান। হাতিটি কার, তা এখনো জানা যায়নি। জেলার সব হাতির মালিককে ফোন করে জিজ্ঞেস করা হয়েছে। তবে কেউ স্বীকার করেনি।

মো. মোনায়েম বলেন, তাঁদের এখন প্রধান কাজ হচ্ছে হাতিটিকে নিরাপদ দূরত্বে নিয়ে যাওয়া। হাতিটিকে তাঁরা তাঁদের হেফাজতে নিয়েছেন।

এদিকে, গ্রামের এক লোক বন বিভাগকে জানিয়েছেন, হাতির মাহুত কুলাউড়া থেকে এসেছিলেন।

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল প্রথম আলোকে বলেন, এ ঘটনায় থানায় কেউ অভিযোগ জানায়নি। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য লাশটি মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।