Thank you for trying Sticky AMP!!

হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা কমছে: স্বাস্থ্যমন্ত্রী

রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল পরিদর্শন শেষে গণমাধ্যমের কর্মীদের সঙ্গে কথা বলেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক। ছবি: ইউএনবি

এডিস মশাবাহী ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা কমে যাচ্ছে বলে মঙ্গলবার জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১২ আগস্ট থেকে গত ২৪ ঘণ্টায় সারা দেশে ডেঙ্গুতে মোট ভর্তি হওয়া রোগীর সংখ্যা ১ হাজার ২০০, যা আগের ২৪ ঘণ্টায় ছিল ২ হাজার ৯৩। বর্তমানে সারা দেশে হাসপাতালে মোট ভর্তি থাকা রোগীর সংখ্যা ৭ হাজার ৫৪৭, যা আগের দিন ছিল ৮ হাজার ৬ জন।

এ পর্যন্ত ডেঙ্গুতে নিশ্চিত মৃত্যুর সংখ্যা ৪০ বলেও উল্লেখ করেন মন্ত্রী।

আজ মঙ্গলবার দিনব্যাপী রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল ও সম্মিলিত সামরিক হাসপাতালে ডেঙ্গু রোগীদের চিকিৎসার সার্বিক অবস্থা পরিদর্শন শেষে তিনি এ তথ্য দেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তির সংখ্যা কমে যাওয়ার বড় কারণ হচ্ছে দেশের সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধি পাওয়া।

বিভিন্ন হাসপাতালে কর্মরত চিকিৎসক, নার্সসহ সংশ্লিষ্ট সবাই পরিবারের সঙ্গে ঈদের আনন্দ বাদ দিয়ে যেভাবে রোগীদের সেবা করছেন, তার জন্য স্বাস্থ্য খাতের সবাই প্রশংসা পাওয়ার দাবিদার বলে মন্তব্য করেন জাহিদ মালেক।

তিনি কুর্মিটোলা ও কুয়েত মৈত্রী হাসপাতাল পরিদর্শনে গিয়ে ডেঙ্গু সেলে চিকিৎসাধীন রোগীদের সঙ্গে কথা বলেন ও তাদের খোঁজখবর নেন। তিনি রোগী ও স্বজনদের আতঙ্কিত না হয়ে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতা বাড়ানো এবং যথাযথ চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম ও স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক আবুল কালাম আজাদ এ সময় উপস্থিত ছিলেন।