Thank you for trying Sticky AMP!!

২৫ বার আদালতের নির্দেশ অমান্য, চেয়ারম্যানকে দণ্ড

মারামারির একটি মামলার তদন্ত প্রতিবেদন দিতে আদালত ২৫ দফায় তারিখ ধার্য করেছিলেন। এর মধ্যে প্রতিবেদন না দেওয়া পটুয়াখালীর বাউফল উপজেলার কালাইয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ফয়সাল আহম্মেদকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

গত বৃহস্পতিবার পটুয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-২ আদালতের বিচারক মোহাম্মদ সিহাব উদ্দিন এই রায় দেন। রায় ঘোষণার সময় ফয়সাল আহম্মেদ আদালতে উপস্থিত ছিলেন না।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালে ২৫ জানুয়ারি পটুয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট-২ আমলি আদালতে কালাইয়া এলাকায় একটি মারামারির ঘটনায় মামলা হয়। ওই বছরের ৮ মার্চের মধ্যে তদন্তপূর্বক প্রতিবেদন আদালতে দাখিল করার জন্য ইউপি চেয়ারম্যান ফয়সাল আহম্মেদকে দায়িত্ব দেন একই আদালতের বিচারক। নির্ধারিত সময়ের মধ্যে তিনি তদন্ত প্রতিবেদন দাখিল করেননি কিংবা সময় বাড়িয়ে দেওয়ার জন্যও আদালতের কাছে আবেদন করেননি। চলতি বছরের ৮ মার্চ পর্যন্ত মোট ২৫টি তারিখ ধার্য করেন আদালত। কোনো তারিখেই তিনি প্রতিবেদন দাখিল করেননি। এর পরিপ্রেক্ষিতে আদালত ৯ মার্চ পুনরায় কারণ দর্শানোর নোটিশ দেন। এ নির্দেশও উপেক্ষা করলে গত বৃহস্পতিবার তাঁকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত।

গত বৃহস্পতিবার বিকেল থেকেই ফয়সাল আহম্মেদ পলাতক থাকায় রায়ের বিষয়ে তাঁর মতামত জানা সম্ভব হয়নি।