Thank you for trying Sticky AMP!!

৫ শর্তে পাবলিক বিশ্ববিদ্যালয়ে অনলাইনে নিয়োগ পরীক্ষা নেওয়া যাবে

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)

পাবলিক বিশ্ববিদ্যালয়ে সশরীরে উপস্থিতির পাশাপাশি অনলাইনেও পাঁচ শর্তে নিয়োগ পরীক্ষা ও সাক্ষাৎকার গ্রহণের অনুমতি দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। এ বিষয়ে আজ রোববার সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও রেজিস্ট্রারকে চিঠি পাঠিয়েছে ইউজিসি।

চিঠিতে বলা হয়েছে, করোনাভাইরাসের সংক্রমণের কারণে উদ্ভূত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়গুলোয় অনলাইনে শিক্ষা কার্যক্রম চলছে। তাই শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে সশরীরে নিয়োগ পরীক্ষা ও সাক্ষাৎকার গ্রহণ করা সম্ভব না হলে অনলাইন পদ্ধতিতে পরীক্ষা ও সাক্ষাৎকার নেওয়া যাবে।

এ জন্য যে পাঁচটি শর্ত দেওয়া হয়েছে, সেগুলো হলো অনলাইনে নিয়োগ পরীক্ষা ও সাক্ষাৎকার গ্রহণের বিষয়টি বিশ্ববিদ্যালয়ের আইনের সঙ্গে সাংঘর্ষিক হতে পারবে না, বিশ্ববিদ্যালয়ের আইন, বিধি অনুযায়ী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চাহিদার পরিপ্রেক্ষিতে অনুমোদিত পদের বিপরীতে উন্মুক্ত বিজ্ঞপ্তি প্রচারের মাধ্যমে নিয়োগ কার্যক্রম শুরু করতে হবে, অনলাইনে নিয়োগ পরীক্ষা ও সাক্ষাৎকার গ্রহণের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সুপারিশ অনুযায়ী সিন্ডিকেট অনুমোদিত একটি নীতিমালা থাকতে হবে, অনলাইনে নিয়োগ পরীক্ষা ও সাক্ষাৎকারের অডিও-ভিডিও কমপক্ষে দুই বছরের জন্য যথাযথভাবে সংরক্ষণ করতে হবে এবং নির্বাচিত আবেদনকারীর মূল সনদপত্রগুলো যাচাই করে নিয়োগপত্র প্রদান করতে হবে।