Thank you for trying Sticky AMP!!

৬ কেন্দ্রে ইভিএমে মক ভোট

ফাইল ছবি

গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচনে ছয়টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। এ উপলক্ষে আজ সোমবার সকাল থেকে বেলা তিনটা পর্যন্ত সংশ্লিষ্ট ভোটকেন্দ্রগুলোতে ভোটারদের সম্পৃক্ত করে ভোট গ্রহণ কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত কারিগরি দলের সমন্বয়ে প্রশিক্ষণ (মক) ভোট গ্রহণ করা হয়।

সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনী এলাকার পরিবেশ, অবকাঠামো, যাতায়াতব্যবস্থা ও এলাকাবাসীর শিক্ষাগত যোগ্যতাসহ নানা বিষয় বিবেচনায় নিয়ে ছয়টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোট গ্রহণের জন্য নির্বাচন কমিশনে প্রস্তাব পাঠানো হয়। প্রস্তাবটি অনুমোদিত হওয়ায় ইভিএম ভোটিং প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু হয়।

নির্বাচন কমিশনের ৪৮ জনের প্রশিক্ষিত দল ১৯ থেকে ২৪ জুন পর্যন্ত ওই ৬টি কেন্দ্রের আওতায় ১২টি জনসমাগম স্থানে জনসচেতনতা ও ভোটিং শিক্ষা প্রদান এবং প্রদর্শনী কার্যক্রম পরিচালনা করে। এ ছাড়া ২৪ জুন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ছয়টি কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তা, সহকারী প্রিসাইডিং কর্মকর্তা ও পোলিং কর্মকর্তাদের ইভিএম মেশিনের মাধ্যমে ভোট গ্রহণ–সংক্রান্ত প্রশিক্ষণ দেওয়া হয়।

ভোটকেন্দ্রগুলো হলো চাপুলিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, চাপুলিয়া মফিজ উদ্দিন খান উচ্চবিদ্যালয়, মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র-১, মারিয়ালী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র-২, রানী বিলাসমণি সরকারি বালক উচ্চবিদ্যালয় কেন্দ্র-১ ও রানী বিলাসমণি সরকারি বালক উচ্চবিদ্যালয় কেন্দ্র-২।

নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান জানান, সোমবার সকাল থেকে বেলা তিনটা পর্যন্ত সংশ্লিষ্ট ভোটকেন্দ্রগুলোর ভোটারদের সম্পৃক্ত করে ভোট গ্রহণ কর্মকর্তা ও দায়িত্বপ্রাপ্ত কারিগরি দলের সমন্বয়ে প্রশিক্ষণ (মক) ভোট শুরু হয়েছে।