Thank you for trying Sticky AMP!!

'চলতি ঘটনা'র দ্বিতীয় সংখ্যা এখন বাজারে

চাকরির পরীক্ষার সহায়ক মাসিক ম্যাগাজিন ‘চলতি ঘটনা: বাংলাদেশ ও বিশ্ব’-এর দ্বিতীয় সংখ্যা বাজারে এসেছে। ‘চলতি ঘটনা’ এখন পাওয়া যাচ্ছে সারা দেশের অভিজাত লাইব্রেরি, বুকস্টল ও হকারের কাছে।

‘চলতি ঘটনা: বাংলাদেশ ও বিশ্ব’ ম্যাগাজিনের সম্পাদক আব্দুল কাইয়ুম বলেন, এই ম্যাগাজিন শুধু চাকরির পরীক্ষাই নয়, বরং তরুণদের নানা বিষয় জানাতে সহায়ক হিসেবে কাজ করবে।

ম্যাগাজিনটির ফেব্রুয়ারি সংখ্যায় থাকছে নানা আয়োজন। থাকছে সম্প্রতি অনুষ্ঠিত বিভিন্ন চাকরি পরীক্ষার প্রশ্নের সমাধান। আন্তর্জাতিক বিচার আদালতে (আইসিজে) রোহিঙ্গা নিপীড়নের বিচার নিয়ে প্রতিবেদনে জানা যাবে বিস্তারিত। আছে ইরান-যুক্তরাষ্ট্র দ্বৈরথের বিবরণ।

এ ছাড়াও ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার জন্য ২০০টি মডেল টেস্ট থাকছে এবারের সংখ্যায়। আছে বিসিএসের জন্য বিষয়ভিত্তিক অনুশীলন। ভাষা আন্দোলন নিয়ে আছে ৭ পৃষ্ঠাজুড়ে বিশেষ আয়োজন। থাকছে ব্যাংক পরীক্ষার মডেল টেস্ট, গণিতে ভালো করার সহজ কৌশল, ভুল শব্দ-সঠিক শব্দ নিয়ে অনুশীলন, এই মাসে যত কিছু, খেলার সব খবর এবং চলতি বাংলাদেশ ও চলতি বিশ্বের খবরাখবর।

‘চলতি ঘটনা: বাংলাদেশ ও বিশ্ব’-এর দ্বিতীয় সংখ্যায় পিএসসির সাবেক সদস্য সমর চন্দ্র পাল লিখেছেন মৌখিক পরীক্ষায় ভালো করার কৌশল নিয়ে। ৩৪তম বিসিএস পরীক্ষার প্রশাসন ক্যাডারের প্রথম মুনিয়া চৌধুরী দিয়েছেন বিসিএসে ভালো করার টিপস।

মাসিক ‘চলতি ঘটনা: বাংলাদেশ ও বিশ্ব’ ম্যাগাজিনের পরিবেশক প্রথমা প্রকাশন। ম্যাগাজিনটির দাম ৩০ টাকা।