Thank you for trying Sticky AMP!!

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান

অনেকে বিরূপ মন্তব্য করলেও এখন বুঝেছে, সুন্দর নির্বাচন হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, ‘অনেক বিরূপ মন্তব্য (নির্বাচন নিয়ে) অনেকেই করেছে। আমি মনে করি, তারা এখন বুঝে গেছে, বাংলাদেশে একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এখন পর্যন্ত কোনো দেশ থেকে কোনোভাবেই এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা হয়নি।’

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন আজ সোমবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। তারপর স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

জাতিকে নির্বাচন কমিশন সুন্দর নির্বাচন উপহার দিয়েছে বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী। নির্বাচনের সময়ে অনেক দেশ অনেক ধরনের মন্তব্য করেছে বলেন তিনি। তিনি বলেন, চীন সব সময় বলেছে নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়।

বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন স্বরাষ্ট্রমন্ত্রীকে দ্য গ্রেট ওয়াল কমেমোরেটিভ মেডেল দিয়ে সম্মান জানান

বিদেশের সঙ্গে ও প্রতিবেশী দেশগুলোর সঙ্গে বাংলাদেশের চমৎকার সম্পর্ক রয়েছে উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন তিনি মনে করেন এটি আরও শক্তিশালী হবে।

চীন বাংলাদেশের নিরাপত্তাবাহিনীকে প্রশিক্ষণ দিয়ে আসছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আরও পরিধি বাড়ানোর জন্য অনুরোধ করা হয়েছে। চীনের রাষ্ট্রদূত আরও প্রশিক্ষণের ব্যবস্থা করার বিষয়টি বিবেচনায় নিয়েছে বলেও জানান তিনি।

এ সময় চীন সরকারের পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীকে দ্য গ্রেট ওয়াল কমেমোরেটিভ মেডেল দিয়ে সন্মান জানানো হয়। চীনের রাষ্ট্রদূত স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে এই পুরস্কার ও সনদ তুলে দেন।