Thank you for trying Sticky AMP!!

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী

কারিগরি বোর্ডের ৫ কর্মকর্তার জাপান সফরের অনুমোদন দেননি শিক্ষামন্ত্রী

ছাপাখানার যন্ত্র (অফসেট প্রিন্টিং মেশিন) কেনা-সংক্রান্ত কাজে কারিগরি শিক্ষা বোর্ডের পাঁচ কর্মকর্তার জাপান সফরের অনুমোদন দেননি শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

আজ বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য নিশ্চিত করেন মন্ত্রী।

জানা গেছে, জাপান সফরের তালিকায় ছিলেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানসহ বোর্ডের বিভিন্ন পর্যায়ের পাঁচ কর্মকর্তা। ওই সব কর্মকর্তার বিদেশ যাওয়ার অনুমোদন–সংক্রান্ত একটি প্রস্তাব বোর্ডের পক্ষ থেকে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছিল। কিন্তু শিক্ষামন্ত্রী তাতে অনুমোদন দেননি।

এ বিষয়ে আজকের সংবাদ সম্মেলনে সাংবাদিকেরা প্রশ্ন করলে শিক্ষামন্ত্রী বলেন, এ বিষয়ে সরকারিভাবে একটি নির্দেশনা আছে যে প্রয়োজন ছাড়া যেন বিদেশে যাওয়া না হয়। ছাপাখানার যন্ত্র কেনার জন্য তাঁরা সংশ্লিষ্ট বিশেষজ্ঞ নন। সে জন্যই নিরুত্সাহিত করা হয়েছে। তবে প্রয়োজন হলে অবশ্যই যেতে হবে। সেই পরিপ্রেক্ষিতে যাঁরা বিশেষজ্ঞ, কেবল তাঁরাই যাবেন—এ ধরনের একটি অবস্থান তাঁদের (মন্ত্রণালয়ের) আছে।