Thank you for trying Sticky AMP!!

ডিইউজের নবনির্বাচিত দুই সভাপতি সোহেল হায়দার চৌধুরী (ডানে) ও সাজ্জাদ আলম খান (বাঁয়ে), তাঁদের মাঝে নবনির্বাচিত সাধারণ সম্পাদক আকতার হোসেন

ডিইউজে সভাপতি পদের মীমাংসা চেয়ে মামলা

সমানসংখ্যক ভোট পাওয়া দুজন প্রার্থীকে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি ঘোষণা করায় শ্রম আদালতে মামলা হয়েছে। এ নির্বাচনের আরেক সভাপতি প্রার্থী আবদুল মজিদ ১৫ এপ্রিল মামলাটি করেন।

মামলায় সভাপতি পদে সৃষ্ট জটিলতাসহ নির্বাচনের অন্যান্য অনিয়ম উল্লেখ করে সেগুলোর নিরসন চাওয়া হয়। (ডিইউজের ছায়া কমিটি)র নামে আজ বুধবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ২৫ এপ্রিল এ মামলার শুনানি হওয়ার কথা বিজ্ঞপ্তিতে বলা হয়।

জানা যায়, গত ১১ মার্চ ডিইউজে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সভাপতি পদে দুজন প্রার্থী সমানসংখ্যক ভোট পান। ডিইউজের গঠনতন্ত্রের ১১ অনুচ্ছেদের ৪ নম্বর ধারায় বলা হয়েছে, কোনো পদে দুজন প্রার্থী সমানসংখ্যক ভোট পেলে ওই পদে পুনর্নির্বাচন হবে। গঠনতন্ত্রের এ ধারা লঙ্ঘন করে নির্বাচন কমিশন ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ট্রাইব্যুনাল সমানসংখ্যক ভোট পাওয়া দুজন প্রার্থীকে এক বছর করে সভাপতি ঘোষণা করে।

Also Read: ডিইউজের নির্বাচন: সভাপতি পদে সমান ভোট পেয়ে দুজন জয়ী, সা.সম্পাদক আকতার

মামলায় ডিইউজে নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ফরিদ হোসেন, বিএফইউজের সভাপতি ওমর ফারুক, ডিইউজের সভাপতি প্রার্থী সোহেল হায়দার চৌধুরী ও সাজ্জাদ আলম খান তপুকে মামলায় বিবাদী করা হয়েছে।