Thank you for trying Sticky AMP!!

জেলা মানবাধিকার লঙ্ঘন প্রতিরোধ ও সুরক্ষা কমিটির সদস্য ও সুধীজনের সঙ্গে মতবিনিময় সভাটি হয়

ভুঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলো মানবাধিকার লঙ্ঘন করছে

জাতীয় মানবাধিকার কমিশনের সার্বক্ষণিক সদস্য মো. সেলিম রেজা বলেছেন, ‘মানবাধিকার’ শব্দটি ব্যবহার করে ভুঁইফোড় মানবাধিকার প্রতিষ্ঠানগুলোই মানবাধিকার লঙ্ঘন করছে।

আজ মঙ্গলবার জয়পুরহাটে জেলার মানবাধিকার পরিস্থিতি পর্যবেক্ষণ ও মানবাধিকার সচেতনতা সৃষ্টি কার্যক্রমের অংশ হিসেবে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন। জেলা প্রশাসন ও জাতীয় মানবাধিকার কমিশনের যৌথ আয়োজনে সভাটি হয়।

সভায় মো. সেলিম রেজা বলেন, তথাকথিত ও ভুঁইফোড় মানবাধিকার সংগঠনগুলো দীর্ঘদিন ধরেই প্রতারণা, জালিয়াতি ও অর্থ আত্মসাৎ করে আসছে। জাতীয় মানবাধিকার কমিশনের মতো নাম ব্যবহার করে বাংলাদেশ মানবাধিকার কমিশনসহ বিভিন্ন ভুয়া মানবাধিকার প্রতিষ্ঠান প্রতারণা করছে এবং মীমাংসার নামে সাধারণ মানুষের কাছ থেকে অর্থ আদায় করছে। এসব সংগঠন থেকে সবাইকে সচেতন থাকতে হবে।

এ সভায় জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক (অভিযোগ ও তদন্ত) মো. আশরাফুল আলম স্বাগত বক্তব্য দেন। বর্তমান কমিশনের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন কমিশনের উপপরিচালক এম রবিউল ইসলাম। সভায় জেলা প্রশাসনের প্রতিনিধি, সরকারি-বেসরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মহিউদ্দিন জাহাঙ্গীর।