Thank you for trying Sticky AMP!!

সেন্ট মার্টিনে এসটিপি স্থাপনে গুরুত্ব সংসদীয় কমিটির

জাতীয় সংসদ ভবন

কক্সবাজার সমুদ্র সৈকত ও সেন্ট মার্টিন দ্বীপের সুরক্ষায় সেখানকার স্থাপনাগুলোতে সুয়ারেজ ট্রিটমেন্ট প্ল্যান্ট (এসটিপি) স্থাপনের ওপর গুরুত্ব দিতে বলেছে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

জাতীয় সংসদ ভবনে আজ রোববার অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে এ পরামর্শ দেওয়া হয়।

সূত্র বলেছে, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ জানিয়েছে, সেন্ট মার্টিন দ্বীপকে পরিবেশবান্ধব করার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় এবং পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় থেকে কার্যক্রম নেওয়া হয়েছে। মন্ত্রণালয়গুলোর সমন্বয়ে সুপারিশমালা তৈরির কাজ চলছে। এ ছাড়া কক্সবাজার জেলা, সমুদ্র সৈকত ও সেন্ট মার্টিনকে পরিবেশবান্ধব করা, টেকসই পর্যটন শিল্পের বিকাশ এবং উন্নয়ন প্রকল্প গ্রহণের জন্য একটি সম্ভাব্যতা সমীক্ষা কার্যক্রম চলছে।

Also Read: সেন্ট মার্টিন নিয়ে দুই মন্ত্রণালয় দুই পথে

বৈঠক শেষে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষকে চট্টগ্রামের জিইসি মোড়ে স্থাপত্য অধিদপ্তরের নান্দনিক নকশায় আবাসিক প্রকল্পের বাস্তবায়ন, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষকে আরডিএ মার্কেট ভেঙে আধুনিক সুযোগ-সুবিধা সংবলিত বহুতল ভবন নির্মাণ করতে দোকান মালিকদের জন্য ‘রিহ্যাবিলিটেশন প্ল্যান’ নিশ্চিত করার সুপারিশ করা হয়।

মোশাররফ হোসেনের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য নারায়ণ চন্দ্র চন্দ ও মো. মনোয়ার হোসেন চৌধুরী অংশ নেন।

Also Read: আইন প্রয়োগকারীদের ভবনেরই ছাড়পত্র নেই