Thank you for trying Sticky AMP!!

কুমিল্লার নাঙ্গলকোটে ট্রেন দুর্ঘটনার কারণে সাড়ে ৪ ঘণ্টা পর ট্রেন চলাচল আবার স্বাভাবিক হয়েছে। চট্টগ্রাম, ১৭ মার্চ

চট্টগ্রাম থেকে সাড়ে ৪ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় বিজয় এক্সপ্রেস ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় সাড়ে ৪ ঘণ্টা বন্ধ থাকার পর চট্টগ্রাম স্টেশন থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে। আজ রোববার সন্ধ্যা ৭টা ৩৫ মিনিটে ট্রেন চলাচল শুরু হয়। এ সময় ঢাকাগামী কক্সবাজার এক্সপ্রেস চট্টগ্রাম স্টেশন ছেড়ে যায়। কক্সবাজার থেকে আসা এই ট্রেনের বিকেল ৪টায় চট্টগ্রাম স্টেশন ছাড়ার কথা ছিল। এরপর অন্য ট্রেনগুলো পর্যায়ক্রমে ছেড়ে যায়।

ট্রেন চলাচল শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম স্টেশনের ব্যবস্থাপক মো. মনিরুজ্জামান। তিনি বলেন, নির্ধারিত সময়ের ৩ ঘণ্টা ১০ মিনিট পর সন্ধ্যা ৭টা ৫৫ মিনিটে সোনার বাংলা এক্সপ্রেস চট্টগ্রাম স্টেশন ছেড়ে যায়। আর চাঁদপুরগামী মেঘনা এক্সপ্রেস সন্ধ্যা ৬টার পরিবর্তে রাত সাড়ে ৮টায় যাত্রা করে। তবে বাতিল করা হয়েছে ঢাকাগামী মহানগর গোধূলীর যাত্রা। বেলা ৩টায় এই ট্রেন ছাড়ার কথা ছিল।

Also Read: চট্টগ্রামে আটকা চার ট্রেন, কুমিল্লায় বগি লাইনচ্যুতির ঘটনা তদন্তে কমিটি

এর আগে আজ বেলা পৌনে ২টার দিকে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার হাসানপুর রেলওয়ে স্টেশনের অদূরে তেজেরবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা জামালপুরগামী ‘বিজয় এক্সপ্রেস’ ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়। এতে ট্রেনের অন্তত ১০ জন যাত্রী আহত হয়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। এরপর বেলা ৩টা থেকে চট্টগ্রামের সঙ্গে সারা দেশের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

Also Read: কুমিল্লায় রেললাইন বেঁকে বিজয় এক্সপ্রেসের ৯টি বগি লাইনচ্যুত, চট্টগ্রামের সঙ্গে যোগাযোগ বন্ধ

এ ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলওয়ে। আজ বিকেলে রেলওয়ের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (চট্টগ্রাম) মো. সাইফুল ইসলাম এ কমিটি গঠন করেন। কমিটির প্রধান করা হয়েছে রেলওয়ে পূর্বাঞ্চলের চট্টগ্রাম বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনিসুর রহমানকে। কমিটিকে দ্রুত সময়ের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।