Thank you for trying Sticky AMP!!

আইইউবিএটিতে 'ইন-জিনিয়াস' অ্যাকটিভেশন পর্ব

প্রথম আলো-জিপিএইচ ইস্পাত ইন–জিনিয়াস প্রতিযোগিতার অ্যাকটিভেশন পর্বের অনুষ্ঠানে অতিথিদের সঙ্গে শিক্ষার্থীরা। গতকাল উত্তরায় আইইউবিএটিতে। প্রথম আলো

স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ারিংয়ে শিক্ষার্থীদের দক্ষতা বাড়াতে শুরু হয়েছে এক ভিন্নধর্মী প্রতিযোগিতা ‘জিপিএইচ ইস্পাত-প্রথম আলো ইন-জিনিয়াস’।

উত্তরায় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) সেমিনার কক্ষে গতকাল মঙ্গলবার দুপুরে হয়ে গেল এ প্রতিযোগিতার অ্যাকটিভেশন পর্বের অনুষ্ঠান। এতে অংশ নেওয়া দুই শতাধিক শিক্ষার্থীকে প্রতিযোগিতা সম্পর্কে জানানো হয়।

জিপিএইচ ইস্পাত ও প্রথম আলো যৌথভাবে এ প্রতিযোগিতার আয়োজন করেছে।

অনুষ্ঠানে আইইউবিএটির পুরকৌশল বিভাগের ডিন মো. মনিরুল ইসলাম বলেন, আগামী দিনের ভৌতকাঠামো উন্নত, নান্দনিক এবং একই সঙ্গে মজবুত ও দৃঢ় ভিত্তির ওপর প্রতিষ্ঠিত করার ক্ষেত্রে এ প্রতিযোগিতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ইন–জিনিয়াস প্রতিযোগিতার অন্যতম বিচারক মাহবুব মোরশেদ বলেন, এ প্রতিযোগিতার মূল উদ্দেশ্য হচ্ছে ভৌতকাঠামো নির্মাণে প্রমিত প্রকৌশলচর্চার পেশাদারত্ব সারা দেশে ছড়িয়ে দেওয়া।

জিপিএইচ ইস্পাতের কারিগরি উপদেষ্টা মো. মোশারফ হোসেন বলেন, আগামী দিনে ভৌত স্থাপনার সংখ্যা অনেক বাড়বে। তাই দেশে প্রচুর বিশ্বমানের পুরকৌশল প্রয়োজন।

অনুষ্ঠানটি পরিচালনা করেন প্রথম আলোর যুব কার্যক্রমের প্রধান মুনির হাসান।

বুয়েটসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের ১১ জন শিক্ষক ও বিশেষজ্ঞ এ প্রতিযোগিতায় নির্বাচক হিসেবে থাকছেন। অনুষ্ঠান থেকে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল বিভাগের তৃতীয় ও চতুর্থ বর্ষের এবং সদ্য স্নাতক শেষ করা শিক্ষার্থীরা দলগতভাবে এতে অংশ নিতে পারবেন। এ জন্য প্রথমে ওয়েবসাইটে (www. prothomalo.com/engenius) গিয়ে নিবন্ধন করতে হবে।

অনুষ্ঠানে প্রথম আলোর ২০ বছর পূর্তি উপলক্ষে নির্মিত আলোর পথযাত্রী ও জিপিএইচ ইস্পাতের দুটি তথ্যচিত্র প্রদর্শন করা হয়।