Thank you for trying Sticky AMP!!

সাংবাদিক আবদুল্লাহ এম হাসানের ইন্তেকাল

আবদুল্লাহ মোহাম্মদ হাসান।

দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের বার্তা সম্পাদক আবদুল্লাহ মোহাম্মদ হাসান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ শুক্রবার বিকেলে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

৪ জুলাই করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন আবদুল্লাহ মোহাম্মদ হাসান। এরপর পরীক্ষায় করোনা পজিটিভ এলে তাঁকে প্লাজমা দেওয়া হয়। করোনা ছাড়াও তাঁর শরীরে বিভিন্ন জটিলতা ছিল। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই কন্যাসহ অসংখ্য সহকর্মী ও গুণগ্রাহী রেখে গেছেন। সদালাপী, মৃদুভাষী ও পেশার প্রতি নিষ্ঠাবান ছিলেন ওই সাংবাদিক।

ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের প্রধান প্রতিবেদক এস এম জাহাঙ্গীর প্রথম আলোকে জানান, শনিবার সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেসক্লাব চত্বরে মরহুমের জানাজা অনুষ্ঠিত হবে। এরপর মরদেহ মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

আবদুল্লাহ মোহাম্মদ হাসান ১৯৪৮ সালে রংপুর শহরে জন্মগ্রহণ করেন। প্রায় পাঁচ দশকের সাংবাদিকতা জীবনে তিনি বাংলাদেশ টাইমস, দ্য ডেইলি স্টার, দ্য ডেইলি সান, বাংলাদেশ টুডে, নিউ নেশন, দ্য টেলিগ্রাফসহ বিভিন্ন ইংরেজি সংবাদপত্রে কাজ করেছেন। প্রায় এক দশকেরও বেশি সময় তিনি দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের বার্তা সম্পাদক ছিলেন।

জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বিবৃতিতে বলেন, আবদুল্লাহ মোহাম্মদ হাসানের মৃত্যুতে সাংবাদিক সমাজের অপূরণীয় ক্ষতি হলো। তাঁরা মরহুমের শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।