Thank you for trying Sticky AMP!!

চীন থেকে ১২ লাখ মাস্ক ও সুরক্ষা উপকরণ এনেছে বিমানবাহিনী

বিমান বাহিনীর পরিবহন বিমানে চীন থেকে আনা হয়েছে করোনা শনাক্তকারী কীট, পিপিইসহ চিকিৎসা সহায়ক সামগ্রী। ছবি: সংগৃহীত

বাংলাদেশ বিমানবাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান করোনা ভাইরাস শনাক্তকারী কীট, ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) সহ চিকিৎসা সহায়ক সামগ্রী নিয়ে আজ রোববার চীন থেকে ঢাকা ফিরেছে।

সরকারের নির্দেশে করোনাভাইরাস প্রতিরোধের জন্য বেসামরিক প্রশাসনকে সহায়তা দিতে বাংলাদেশ বিমানবাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান করোনাভাইরাস শনাক্তকরণ কিট, ১২ লাখ ২২ হাজার সার্জিক্যাল মাস্ক, সাড়ে সাত হাজার এন-৯৫ মাস্ক, ১৩০টি ইলেকট্রিক থার্মোমিটার, দুই হাজার প্রোটেক্টিভ গ্লাভস, ১০ হাজার ২০০টি মেডিকেল সেফটি গ্লাস, ২০০টি গগলস এবং ১০ হাজার ৪৫৯টি ব্যক্তিগত সুরক্ষা (পিপিই) সহ বিভিন্ন চিকিৎসা সহায়ক সামগ্রী নিয়ে চীন থেকে দেশে ফিরেছে।

এ ছাড়া একই বিমানে মেট্রোপলিটন চেম্বার অব কমার্সের উদ্যোগে বাংলাদেশের করোনাভাইরাসের মোকাবিলায় নিয়োজিত বিভিন্ন সংস্থার মধ্যে বিতরণের জন্য চীন হতে পিপিই, মাস্ক এবং স্যানিটাইজার ইত্যাদি আনা হয়।

বাংলাদেশ বিমানবাহিনীর সি-১৩০জে পরিবহন বিমান করোনাভাইরাস প্রতিরোধে চীন থেকে প্রয়োজনীয় স্বাস্থ্যসেবা ও সুরক্ষা সামগ্রী আনতে শুক্রবার চট্টগ্রামের শাহ আমানত বিমান বন্দর থেকে রওনা দেয়। এতে বিমানবাহিনীর ১৬ জন এয়ার ক্রু ছিলেন। বাংলাদেশ বিমানবাহিনীর এয়ার কমডোর মো. জাহিদুর রহমান দলনেতা হিসেবে দায়িত্ব পালন করেন।