Thank you for trying Sticky AMP!!

ডিইউডিএসের নতুন সভাপতি ফয়সাল, সম্পাদক জাহিদ-ইয়াসিন

মো. আবদুল্লাহ আল ফয়সাল ডিইউডিএসের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন। ছবি: ফেসবুক

ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (ডিইউডিএস) নতুন কমিটি (২০১৯-২০ সেশনের জন্য) গঠিত হয়েছে। কমিটিতে বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের মাস্টার্সের ছাত্র মো. আবদুল্লাহ আল ফয়সাল সভাপতি নির্বাচিত হয়েছেন। দর্শন বিভাগের মাস্টার্সের ছাত্র মো. জাহিদ হোসেন ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের মাস্টার্সের ছাত্র মো. ইয়াসিন আরাফাত যৌথভাবে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

আজ শনিবার বেলা একটা থেকে তিনটা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) ডিইউডিএসের কার্যালয়ে সংগঠনের নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য ভোট গ্রহণ হয়। ভোট শেষে ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার সংগঠনের চিফ মডারেটর ও বিশ্ববিদ্যালয়ের ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি ইনস্টিটিউটের পরিচালক মাহবুবা নাসরিন। নতুন কমিটি আগামী এক বছর দায়িত্ব পালন করবে।

মো. ইয়াসিন আরাফাত ডিইউডিএসের নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। ছবি: ফেসবুক

সভাপতি পদে মো. আবদুল্লাহ আল ফয়সালের নিকটতম প্রতিদ্বন্দ্বী ইশরাত জাহান নুর ইভা পেয়েছেন আট ভোট। নবনির্বাচিত শীর্ষ নেতারা নির্বাচনের মাধ্যমে কমিটির অন্য পদগুলোর নেতৃত্ব নির্ধারণ করবেন। ডিইউডিএসের গঠনতন্ত্র অনুযায়ী সংগঠনের কার্যনির্বাহী কমিটি ৩১ সদস্যের।

সমান ভোট পেয়ে (৯ ভোট করে) সাধারণ সম্পাদক পদে নির্বাচিত জাহিদ হোসেন ও ইয়াসিন আরাফাত ছয় মাস করে দায়িত্ব পালন করবেন। প্রথম ছয় মাস জাহিদ হোসেন আর পরের ছয় মাস ইয়াসিন আরাফাত ডিইউডিএসের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন। তাঁরাসহ সভাপতি পদে নির্বাচিত আবদুল্লাহ আল ফয়সাল বিশ্ববিদ্যালয়ের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ছাত্র।

মো. জাহিদ হোসেন ডিইউডিএসের নতুন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। ছবি: ফেসবুক

নবনির্বাচিত সভাপতি আবদুল্লাহ আল ফয়সাল ফজলুল হক হল ডিবেটিং ক্লাব, সাধারণ সম্পাদক জাহিদ মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ডিবেটিং ক্লাব এবং ইয়াছিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ডিবেটিং ক্লাবের সদস্য।

দুপুরে ১৮টি হল ডিবেটিং ক্লাব থেকে একজন করে মনোনীত ভোটার সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনের জন্য ভোট দেন। এ সময় অধ্যাপক মাহবুবা নাসরিন, নির্বাচন পর্যবেক্ষক তাওহিদা জাহান এবং নির্বাচন কমিশনার রাকিব সিরাজী ও আবদুল্লাহ আল মুতি আসাদ উপস্থিত ছিলেন।