Thank you for trying Sticky AMP!!

ঢাকা আইনজীবী সমিতির সভাপতি আ.লীগের, সাধারণ সম্পাদক বিএনপির

ঢাকা আইনজীবী সমিতির সভাপতি আবুল বাতেন, সাধারণ সম্পাদক খোন্দকার মো. হযরত আলী

ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে (২০২১-২২) আওয়ামী লীগসমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা সভাপতিসহ ১৫টি পদে জয় পেয়েছেন।

অন্যদিকে, সাধারণ সম্পাদক পদসহ বিএনপিসমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা আটটি পদে জিতেছেন। ভোট গণনা শেষে আজ শনিবার প্রধান নির্বাচন কমিশনার ও ঢাকা মহানগর দায়রা জজ আদালতের প্রধান সরকারি কৌঁসুলি আবদুল্লাহ আবু এই ফলাফল ঘোষণা করেন।

আওয়ামী লীগসমর্থিত সাদা প্যানেলে থেকে জিতেছেন সভাপতি পদে আইনজীবী আবুল বাতেন, জ্যেষ্ঠ সহসাধারণ সম্পাদক পদে এ কে এম সালাহউদ্দিন, সহসাধারণ সম্পাদক পদে এস এম মনিরুজ্জামান, কোষাধ্যক্ষ পদে এ কে এম আরিফুল ইসলাম কাওছার, গ্রন্থাগার সম্পাদক পদে শারমিন সুলতানা, দপ্তর সম্পাদক পদে জাকির হোসাইন, ক্রীড়া সম্পাদক পদে মো. রফিকুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক পদে শায়লা পারভীন ও সমাজকল্যাণ সম্পাদক পদে এ এস ইমরুল কায়েশ। এ ছাড়া আওয়ামী লীগসমর্থিত সাদা প্যানেল থেকে সদস্য পদে বিজয়ী আইনজীবীরা হলেন বাহারুল ইসলাম, মহিন উদ্দিন, জুয়েল চন্দ্র, এ বি এম ফয়সাল সারোয়ার, সুলতানা রাজিয়া ও আহসান হাবিব।

অন্যদিকে, বিএনপি-জামায়াতসমর্থিত নীল প্যানেলের সাধারণ সম্পাদক পদে খোন্দকার মো. হযরত আলী, জ্যেষ্ঠ সহসভাপতি পদে কামাল উদ্দিন ও সহসভাপতি পদে আনিসুর রহমান জয় পেয়েছেন। নীল প্যানেল থেকে সদস্য পদে বিজয়ীরা হলেন আইনজীবী এম আর কে রাসেল, মো. হোসনী মোবারক, বাবুল আক্তার, সোহাগ হাসান রনি ও মোসা. তাসলিমা আক্তার।

গত বুধ ও বৃহস্পতিবার ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে ১৭ হাজার ৭৫৬ জন আইনজীবী ভোটারের মধ্যে ৮ হাজার ৭০৬ জন ভোট দেন।
উল্লেখ্য, ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের গতবারের নির্বাচনে (২০২০-২১) সভাপতি ও সাধারণ সম্পাদক পদে বিএনপিসমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা জেতেন। নীল প্যানেলর প্রার্থীরা মোট ১০টি পদে বিজয়ী হন। আওয়ামী লীগসমর্থিত সাদা প্যানেলের প্রার্থীরা জ্যেষ্ঠ সহসভাপতিসহ মোট ১৩টি পদে বিজয়ী হন।