Thank you for trying Sticky AMP!!

ত্ব-হা নিরীহ মানুষ, আমার কাছে ফিরিয়ে দিন: স্ত্রী

আবু ত্ব-হা মোহাম্মদ আদনানের স্ত্রী সাবিকুন নাহার

ধর্মীয় বক্তা হিসেবে পরিচিত মো. আফছানুল আদনানের (আবু ত্ব-হা মোহাম্মদ আদনান) সন্ধান চেয়ে সংবাদ সম্মেলন করেছেন তাঁর স্ত্রী সাবিকুন নাহার। তিনি বলেছেন, ‘সে (ত্ব-হা) নিরীহ মানুষ। হয় তাঁকে আমার কাছে ফিরিয়ে দিন, নয়তো আমাকে তাঁর কাছ পর্যন্ত পৌঁছায়ে দিন।’

আবু ত্ব-হা মোহাম্মদ আদনান নামে অনলাইনে ধর্মীয় বিষয়ে আলোচনা করে পরিচিত পাওয়া আফছানুল আদনান প্রায় এক সপ্তাহ ধরে নিখোঁজ।  

তাঁর সন্ধান চেয়ে আজ বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলন করেন স্ত্রী সাবিকুন নাহার। ‘ভুক্তভোগী পরিবার’-এর ব্যানারে আয়োজিত এই সংবাদ সম্মেলনে স্বামীর খোঁজ পেতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন তিনি।

Also Read: ‘নিখোঁজ’ আবু ত্ব-হা ও গুমের রহস্যভেদে সরকারের অনীহা

স্বামীকে নিয়ে সাবিকুন নাহার বলেন, তিনি কোনো দলের সঙ্গে যুক্ত নন। তিনি না আওয়ামী লীগ, বিএনপি ও কওমি, না আহলে হাদিস। সাধারণ একটা মানুষ।
আফছানুল আদনান (৩১) সপরিবার রংপুর শহরে থাকেন। ১০ জুন থেকে তিনি নিখোঁজ। সন্ধান পেতে আদনানের মা রংপুর কোতোয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। ১৩ জুন তাঁর মা আজেদা বেগম প্রথম আলোকে বলেন, তাঁর ছেলে অনলাইনে আরবি পড়ানোর পাশাপাশি দেশের বিভিন্ন মসজিদে জুমার খুতবা দিতে যেতেন। শুক্রবার ঢাকার একটি মসজিদে খুতবা দেওয়ার উদ্দেশ্যে রংপুর থেকে বৃহস্পতিবার বিকেল চারটার দিকে ভাড়া করা একটি গাড়িতে রওনা দেন। আদনানের সঙ্গে ছিলেন তাঁর দুই সঙ্গী আবদুল মুহিত ও ফিরোজ। এ ছাড়া গাড়িচালক আমির উদ্দিন ফয়েজও ছিলেন ।

আবু ত্ব-হা মোহাম্মদ আদনান

সংবাদ সম্মেলনের একপর্যায়ে আবেগতাড়িত হয়ে পড়েন সাবিকুন নাহার। তিনি বলেন, ‘আমি এভাবে জীবন চালাতে পারছি না। আমি প্রচণ্ড রকম দুর্বল হয়ে গেছি। আমি হাতজোড় করে বলব, এই নিউজটা মাননীয় প্রধানমন্ত্রী পর্যন্ত পৌঁছে দিন। উনি যেন অতিসত্বর ওনাকে (ত্ব-হা) আমাদের কাছে ফিরিয়ে দেন।’

Also Read: আবু ত্ব-হার বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী

সাবিকুন নাহার বলেন, ‘আমি ব্যতীত বা সাধারণ কিছু যুবসমাজ ব্যতীত তাঁর পক্ষে কথা বলার মতো কেউ নেই। এটা একটা প্রমাণ বহন করে যে সে কোনো দলের সঙ্গে নেই।’
এদিকে বুধবার গাজীপুরে এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ধর্মীয় বক্তা আবু ত্ব-হা আদনানের বিষয়টি সরকার গুরুত্ব দিয়ে দেখছে।