Thank you for trying Sticky AMP!!

পাঁচ ঘণ্টা পর নিভল চকবাজারের প্লাস্টিক কারখানার আগুন

চকবাজারের এই ভবনে আগুন লাগে

রাজধানীর চকবাজারের উর্দু রোডে অবস্থিত প্লাস্টিক কারখানার আগুন পাঁচ ঘণ্টার চেষ্টায় নিভেছে। এতে হতাহতের কোনো ঘটনা না ঘটলেও ভবনটির বেশির ভাগই পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের উপপরিচালক (ঢাকা) দেবাশীষ বর্ধন প্রথম আলোকে বলেন, গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা ৪৪ মিনিটে আগুনের সূত্রপাত। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিট ঘটনাস্থলে যায়। ভোরে আগুন নিয়ন্ত্রণে আসে এবং সকাল পৌনে নয়টার দিকে আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়। ভবনটি এখন পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

চারতলা এই ভবনের ছাদ পর্যন্ত প্লাস্টিকের দানা রাখা ছিল। এখানে কিছু দোকান ও ছোট ছোট কারখানা রয়েছে। অনেক আগে এখানে একবার আগুন লেগেছিল
দেবাশীষ বর্ধন ,উপপরিচালক ,ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর

নোয়াখালী ভবন নামের এই প্লাস্টিকের কারখানায় গুদাম বেশি ছিল বলে জানান দেবাশীষ বর্ধন।

তিনি বলেন, চারতলা এই ভবনের ছাদ পর্যন্ত প্লাস্টিকের দানা রাখা ছিল। এখানে কিছু দোকান ও ছোট ছোট কারখানা রয়েছে। অনেক আগে এখানে একবার আগুন লেগেছিল বলে জানান তিনি।

দেবাশীষ বর্ধন বলেন, ভবনটির বেশির ভাগই পুড়ে গেছে। নিচের দিকে কিছু অক্ষত আছে। ভবন থেকে পলেস্তারা খসে পড়েছে, রড বেরিয়ে গেছে। ভবনটি ঝুঁকিপূর্ণ কি না, তা বিশেষজ্ঞরা পরীক্ষা করে বলতে পারবেন বলে জানান তিনি।

অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারণ তদন্ত শেষে জানাতে পারবেন বলে জানান এই উপপরিচালক। এ ছাড়া হতাহতের কোনো ঘটনা ঘটেনি। তবে এক ব্যক্তি চতুর্থ তলায় ঘুমিয়ে ছিলেন। ফায়ার সার্ভিসের কর্মীরা তাঁকে অক্ষত অবস্থায় বের করে নিয়ে আসেন।