Thank you for trying Sticky AMP!!

বিআরটিসির জোয়ারসাহারা ডিপোতে ধর্মঘট প্রত্যাহার

ফাইল ছবি

দেড় দিন বন্ধ থাকার পর রাজধানীর বিআরটিসির জোয়ারসাহারা ডিপো থেকে আজ বুধবার বাস চলাচল শুরু হয়েছে। নয় মাসের বকেয়া বেতনের দাবিতে বিআরটিসির চালক ও শ্রমিকেরা গতকাল মঙ্গলবার থেকে ধর্মঘট শুরু করে। আজ সকাল থেকে বেলা পৌনে ১২টা পর্যন্ত বাস চলাচল বন্ধ ছিল। পরে বাস চলাচল শুরু হয়।

বকেয়া বেতন পরিশোধের আশ্বাসের পরিপ্রেক্ষিতে আবার বাস চালানো শুরু করেছেন চালক ও শ্রমিকেরা।

বিআরটিসির জোয়ার সাহারা ডিপোর ব্যবস্থাপক (কারিগরি) মোহাম্মদ মনোয়ার হোসেন প্রথম আলোকে বলেন, ‘ধর্মঘটের পরিপ্রেক্ষিতে আজ পুলিশ, র‍্যাব, বিআরটিসি কর্তৃপক্ষ ও আন্দোলনে থাকা কর্মচারীদের নিয়ে বৈঠক হয়েছে। সেখানে সিদ্ধান্ত হয়েছে,চলতি মাসে এক মাসের বকেয়াসহ দুই মাসের বেতন দেওয়া হবে। আগামী মাসে শুধু চলতি মাসের বেতন দেওয়া হবে। পরের মাস থেকে এক মাসের চলতি এবং এক মাসের বকেয়া বেতন পরিশোধ করা হবে।’

মনোয়ার হোসেন বলেন, বেতন পরিশোধের বিষয়টি তদারকির জন্য পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে র‍্যাব-পুলিশ ও কর্মচারীদের প্রতিনিধি রাখা হয়েছে।

ঢাকার বিআরটিসির ছয়টি ডিপোর মধ্যে একটি জোয়ার সাহারা ডিপো। এখান থেকে ১২০টি বাস চলাচল করে। এখানে কর্মচারী আছে প্রায় পাঁচ শ। এসব কর্মচারীদের নয় মাসের বেতন বকেয়া আছে বলে তারা জানিয়েছে। আর এই বকেয়া বেতন পরিশোধের দাবিতে গতকাল মঙ্গলবার থেকে ধর্মঘটের ডাক দেয় চালক ও শ্রমিকেরা। ফলে এ ডিপোর কোনো বাস বের হয়নি। আজ বেলা সোয়া ১২টার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৬০টির বেশি বাস ডিপো থেকে বেরিয়ে গেছে।