Thank you for trying Sticky AMP!!

বুধবার মধ্যরাত থেকে ঢাকা উত্তরে যান চলাচল বন্ধ, মঙ্গলবার রাত থেকে বন্ধ মোটরসাইকেল চলাচল

নির্বাচন উপলক্ষে ঢাকা উত্তর সিটি করপোরেশনে বুধবার (২৭ ফেব্রুয়ারি) দিবাগত মধ্যরাত ১২টা থেকে বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) মধ্যরাত ১২টা পর্যন্ত বাস, ট্রাক, টেম্পো, ট্যাক্সিক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বেবিট্যাক্সি/অটোরিকশা, ইজিবাইক ইত্যাদি যানবাহনের চলাচল করবে না। মঙ্গলবার রাত ১২টা থেকে ১ মার্চ সকাল ৬টা পর্যন্ত মোটরসাইকেল চলাচল বন্ধ।

২০ ফেব্রুয়ারি প্রকাশিত ঢাকা উত্তর সিটির নির্বাচন সম্পর্কিত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক পরিপত্রে এসব কথা জানানো হয়েছে।

পরিপত্রে আরও বলা হয়েছে, মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) মধ্যরাত ১২টা থেকে শুক্রবার (১ মার্চ) সকাল ৬টা পর্যন্ত ঢাকা উত্তর সিটিতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। প্রয়োজনে সংশ্লিষ্ট এলাকার নৌযান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপের আদেশ জারি করা যাবে। এ বিষয়ে জেলা ম্যাজিস্ট্রেটকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। তবে ঢাকা উত্তর সিটির অধীন মহাসড়ক, আন্তজেলা বাস টার্মিনাল এবং মহানগর থেকে বের হওয়ার গুরুত্বপূর্ণ সড়ক, মহাসড়ক ও প্রধান রাস্তায় এই নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

এ ছাড়া নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের জন্য যারা নির্বাচনী এলাকার ভোটার বা বাসিন্দা নন, তাঁদের মঙ্গলবার রাত ১২টার আগেই নির্বাচনী এলাকা ছেড়ে যেতে হবে। নির্বাচনের কাজ শেষ না হওয়া পর্যন্ত বহিরাগত কেউ নির্বাচনী এলাকায় অবস্থান করলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটির মেয়র পদে উপনির্বাচন এবং নতুন যোগ হওয়া ১৮টি ওয়ার্ডে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।