Thank you for trying Sticky AMP!!

বেকারদের প্রশিক্ষণ দিয়ে চাকরি দিচ্ছে ইউএফএ

প্রশিক্ষণে উত্তীর্ণদের সনদপত্র দেওয়া হয়

দক্ষতা বৃদ্ধির মাধ্যমে বেকার তরুণদের চাকরির সুযোগ তৈরি করার লক্ষ্যে যাত্রা শুরু করেছে ‘ইউনিলিভার ফ্রন্টলাইনার্স একাডেমি’ (ইউএফএ)। দশম শ্রেণি পাস করা তরুণেরাও এই একাডেমিতে প্রশিক্ষণ নিতে পারবেন।

আজ সোমবার খিলগাঁওয়ে আয়োজিত এক অনুষ্ঠানেএকাডেমির প্রথম ব্যাচে উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদের হাতে সনদপত্র তুলে দেওয়া হয়। ইউনিলিভার বাংলাদেশের মার্কেটিং ডিরেক্টর তানজিন ফেরদৌস, সিনিয়র টেরিটরি ম্যানেজার মুশফিক শাহরিয়ার, সিডি অ্যান্ড ডিএফএফ ক্যাপাবিলিটি ডেভেলপমেন্ট ম্যানেজার মো. আহসানুল কবির পলাশ চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।  

গত ১০ অক্টোবর প্রথম ব্যাচের কার্যক্রম করা হয়, যেখানে দশম শ্রেণি পাস করা ৭০ জন বেকার তরুণ আবেদন করেন। লিখিত পরীক্ষা ও সাক্ষাৎকারের মাধ্যমে তাদের মধ্য থেকে ৩৬ জনকে প্রশিক্ষণের জন্য নির্বাচন করা হয়। এরপর টানা দুই সপ্তাহ ব্যবসায়িক বোঝাপড়া, চ্যানেল ব্যবস্থাপনা, ইনসেনটিভ প্রোগ্রাম, মার্চেন্ডাইজিং ইত্যাদি বিষয়ে তাদের প্রশিক্ষণ দেওয়া হয়। এ ছাড়া অর্জিত তাত্ত্বিক জ্ঞান বাস্তবে কাজে লাগাতে সরাসরি মার্কেট পরিদর্শন করানো হয়। একাডেমির প্রথম ব্যাচের ৩৪ প্রশিক্ষণার্থী ইতিমধ্যেই ইউনিলিভারের ডিস্ট্রিবিউটর লাইনে চাকরি নিশ্চিত করেছেন।

অনুষ্ঠানে ইউনিলিভার বাংলাদেশের মার্কেটিং ডিরেক্টর তানজিন ফেরদৌস বলেন, ‘পরীক্ষামূলক এই কর্মসূচি থেকে আমরা জানতে পেরেছি যে, ইউনিলিভার ফ্রন্টলাইনার্স একাডেমি তার প্রশিক্ষণার্থী, বিশেষত: নারীদের জন্য এমন একটি নিরাপদ পরিবেশ নিশ্চিত করেছে, যেখানে কর্মক্ষেত্রে প্রবেশের আগেই তারা বাস্তব কাজের প্রাথমিক ধারণা ও চাকরির অভিজ্ঞতার নিতে সক্ষম হচ্ছেন। এই কর্মসূচির মাধ্যমে আমাদের টিমে নারীরা দ্বিগুণ অবদান রাখতে পারবে বলে আশা করছি।’