Thank you for trying Sticky AMP!!

৩২ মাস পর দাফনের জন্য জঙ্গির লাশ হস্তান্তর

রাজধানীর মিরপুরে রূপনগর শিয়ালবাড়ী এলাকায় একটি বাড়িতে পুলিশের অভিযানে প্রায় ৩ বছর আগে এক জঙ্গি নিহত হন। তাঁর নাম মুরাদ ওরফে মেজর মুরাদ ওরফে জাহাঙ্গীর। ফাইল ছবি।

রাজধানীর রূপনগর এলাকায় প্রায় তিন বছর আগে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে নিহত এক জঙ্গির মৃতদেহ আজ মঙ্গলবার দুপুরে আঞ্জুমান মফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়েছে। ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. সোহেল মাহমুদ বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

ওই জঙ্গির নাম মুরাদ ওরফে মেজর মুরাদ ওরফে জাহাঙ্গীর। মুরাদের প্রকৃত নাম জাহিদুল ইসলাম।

আঞ্জুমান মফিদুল ইসলামের পক্ষ থেকে চালক মো. মাসুদ মৃতদেহটি দাফনের জন্য নিয়ে যান। মর্গ সূত্র জানিয়েছেন, রূপনগর থানার পক্ষ থেকে পুলিশের পরিদর্শক হুমায়ুন কবিরের উপস্থিতিতে মৃতদেহটি বুঝিয়ে দেওয়া হয়েছে।

রাজধানীর রূপনগর আবাসিক এলাকার ৩৩ নম্বর রোডের একটি বাসায় ২০১৬ সালের ৩ সেপ্টেম্বর রাতে পুলিশের অভিযানে এক জঙ্গি নিহত ও ওসিসহ তিন পুলিশ কর্মকর্তা আহত হন। পুলিশ জানায়, নিহত জঙ্গি মুরাদ নব্য জেএমবির ‘প্রশিক্ষক’ এবং সংগঠনে নিহত জঙ্গি তামিম চৌধুরীর পরেই ছিল তাঁর অবস্থান। এর আগে নারায়ণগঞ্জে জঙ্গি আস্তানায় অভিযানের পর পুলিশের কাছে তথ্য ছিল, তামিমের স্থলাভিষিক্ত হতে যাচ্ছেন তিনি।

মর্গ সূত্রে জানা গেছে, বিমানবন্দর থানা এলাকায় নিহত আরেক জঙ্গির মৃতদেহ মর্গে রয়েছে।