Thank you for trying Sticky AMP!!

ঢাকা নিউ সুপার মার্কেটে ক্রেতার ভিড় বাড়ছে

গতকাল মঙ্গলবারের তুলনায় আজ বুধবার ঢাকা নিউ সুপার মার্কেটে ক্রেতার উপস্থিতি অনেক বেশি

আগুনে ক্ষতিগ্রস্ত ঢাকা নিউ সুপার মার্কেটে (দক্ষিণ) ক্রেতাদের ভিড় বাড়ছে। তাঁরা মার্কেটের বিভিন্ন দোকানে ঘুরে ঘুরে পছন্দের পোশাক কিনছেন।

গত শনিবার ভোর ৫টা ৪০ মিনিটে রাজধানীর নিউমার্কেট–সংলগ্ন তিনতলার এই মার্কেটে আগুন লাগে। সকাল ৯টা ১০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে পরদিন রোববার সকাল ৯টার দিকে আগুন পুরোপুরি নেভে। ব্যবসায়ীরা বলছেন, মার্কেটে প্রায় ১ হাজার ২০০ দোকান রয়েছে। আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছে ২৭০টি দোকান।

অগ্নিকাণ্ডের দুই দিন পর গত সোমবার সকালে প্রথম স্বল্প পরিসরে দোকান খোলেন ব্যবসায়ীরা। তবে প্রথম দিন ক্রেতার উপস্থিতি ছিল হাতে গোনা। গতকাল মঙ্গলবার ক্রেতা আরও বাড়ে। তবে গতকালের তুলনায় আজ বুধবার ক্রেতার উপস্থিতি অনেক বেশি দেখা যায়।

পুড়ে যাওয়া দোকানগুলো ছাড়া মার্কেটের প্রায় সব দোকানই আজ খুলেছে। মার্কেটের একাধিক ব্যবসায়ী প্রথম আলোকে বলেন, নিচতলা ও দ্বিতীয় তলার অধিকাংশ দোকানে বিদ্যুৎ–সংযোগ দেওয়া হয়েছে। মার্কেটের পূর্ব পাশেরটি ছাড়া বাকি সব ফটক খুলে দেওয়া হয়েছে।

বেলা সাড়ে ১১টার দিকে দেখা যায়, মার্কেটের তৃতীয় ও দ্বিতীয় তলার পুড়ে যাওয়া দোকানগুলো থেকে ধ্বংসস্তূপ সরিয়ে নেওয়ার কাজ এখনো পুরোপুরি শেষ হয়নি। তবে আগুনে ক্ষতিগ্রস্ত হয়নি, এমন দোকানগুলোতে বেচাকেনা চলছে। বিক্রি শুরু করতে পেরে আনন্দ প্রকাশ করেছেন দোকানমালিক ও বিক্রয়কর্মীরা।

দ্বিতীয় তলার নাহার কালেকশনের ব্যবসায়ী বাবুল হোসেন প্রথম আলোকে বলেন, ‘দোকান চালু করতে পেরে ভালো লাগছে। বিক্রিও ভালো হচ্ছে।’

রাজধানীর কামরাঙ্গীরচর এলাকা থেকে ছেলেকে নিয়ে এই মার্কেটে কেনাকাটা করতে এসেছেন কামরুল হাসান। তিনি প্রথম আলোকে বলেন, কম বাজেটে এখান থেকে পোশাক কেনা যায়। তাই তিনি প্রতিবছর কেনাকাটা করতে এখানেই আসেন। অগ্নিকাণ্ডের পর গতকাল তিনি শুনতে পান, মার্কেট খুলেছে। তাই আজ সকালে ছেলেকে নিয়ে এখানে কেনাকাটা করতে এসেছেন।

নাদিম নামের এক বিক্রয়কর্মী প্রথম আলোকে বলেন, দোকান যখন খুলেছে, এখন ব্যবসা কমবেশি হবেই।