Thank you for trying Sticky AMP!!

ডেঙ্গুতে এক দিনেই ঢাকায় ৬৬ জন রোগী ভর্তি

ডেঙ্গু জ্বর একটি ভাইরাসবাহিত রোগ, যা এডিস ইজিপ্টি মশার কামড়ের মাধ্যমে ছড়ায়

আগস্ট মাসের প্রথম দিনে আরও ৮৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে। আক্রান্তদের মধ্যে ৬৬ জন ভর্তি হয়েছে ঢাকার বিভিন্ন হাসপাতালে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে জানানো হয়েছে, রোববার সকাল আটটা থেকে সোমবার সকাল আটটা পর্যন্ত ৮৭ জন নতুন রোগী ভর্তি হয়েছে।

ডেঙ্গু পরিস্থিতি প্রতিনিয়তই বাড়ছে। চলতি বছরের ফেব্রুয়ারিতে ২০ জন, মার্চে ২০ ও এপ্রিলে ২৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিল। আগস্টে এসে এক দিনেই হাসপাতালে ভর্তি হলো ৮৭ জন। এর আগের মাসে জুলাইয়ে চলতি বছরের মধ্যে সবচেয়ে বেশি মানুষ ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে—১ হাজার ৫৭১ জন। দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত হয়েছে জুনে—৭৩৭ জন।

এদিকে এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যুর খবর দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। এর মধ্যে ৯ জন মারা গেছে জুলাই মাসে। বাকি একজনের মৃত্যু হয়েছে জুনে।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বর্তমানে ঢাকার ৪৭টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ২৬৭ জন রোগী ভর্তি রয়েছে। ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে রোগী ভর্তি আছে ৭৭ জন। চলতি বছরের জানুয়ারি থেকে সোমবার পর্যন্ত মোট ২ হাজার ৭৪৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। একই সময়ে হাসপাতালে থেকে বাসায় ফিরেছে ২ হাজার ৩৯৩ জন।