Thank you for trying Sticky AMP!!

মেয়ে শারমিন আক্তার আর নাতি নাফি ইসলামের ছবি হাতে আলো আক্তার

আগুন লাগার আগে বস্তি থেকে আসার সময় নানিকে চুমু দিয়েছিল ছোট্ট নাফি

রাত দেড়টার সময় ঘুম থেকে উঠে কারওয়ান বাজারে চলে আসেন সবজি বিক্রেতা আলো আক্তার। আসার সময় নাতি ছোট্ট নাফি তাঁকে একটা চুমু দিয়েছিল।
আলো আক্তার আসার কিছুক্ষণ পর গতকাল শুক্রবার দিবাগত রাত ২টা ২৮ মিনিটে রাজধানীর তেজগাঁও এলাকার মোল্লাবাড়ি বস্তিতে আগুন লাগে। এর পর থেকেই মেয়ে শারমিন আক্তার আর দেড় বছরের নাতি নাফি ইসলামকে খুঁজে পাচ্ছেন না আলো। কিছুদিন আগে তারা তাঁর বাড়িতে বেড়াতে এসেছিল।

বস্তিতে লাগা আগুনে পুড়ে এক নারী ও শিশুর মৃত্যুর খবর শুনেছেন আলো। তাঁদের মরদেহ শনাক্ত করা যাচ্ছে না বলেও শুনেছেন। আলোর সঙ্গে কথা হয় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গের সামনে। সেখানে বিলাপ করছেন তিনি।

আলো আক্তার আরও বলেন, গতকাল রাত ২টার পর তিনি মোল্লাবাড়ির বস্তিতে আগুন লাগার খবর পান। এক দৌড়ে বস্তিতে গিয়ে দেখেন ঘর জ্বলছে। ছোট মেয়ের, ছেলের খোঁজ পেয়েছেন। কিন্তু বড় মেয়ে শারমিন আক্তার আর তাঁর ছেলে নাফির খোঁজ পাচ্ছেন না।

Also Read: ঢাকায় তেজগাঁওয়ে বস্তিতে অগ্নিকাণ্ডে নারী ও শিশুর মৃত্যু

মর্গের সামনে নির্বাক দাঁড়িয়ে ছিলেন শারমিনের স্বামী মিজানুর রহমান। তিনি একজনকে ট্রেনের টিকিট দেখিয়ে বলছিলেন, পরশু দিন (সোমবার) শারমিন ও ছেলে নাফিকে নিয়ে তাঁর জামালপুর যাওয়ার কথা ছিল। এ জন্য দুই দিন আগে ট্রেনের টিকিটও কেটেছেন।

নাফির বাবা মিজানুর ঢাকায় একটি জুতার দোকানে বিক্রয়কর্মীর চাকরি করেন। স্ত্রী শারমিন ও ছেলে নাফি থাকত জামালপুরে।

স্ত্রী শারমিন আক্তার ও ছেলে নাফি ইসলামকে খুঁজছেন মিজানুর রহমান

মিজানুর প্রথম আলোকে বলেন, তিনি তেজগাঁও এলাকায় একটি মেসে থাকেন। গতকালও তিনি ছেলেকে দেখতে গিয়েছিলেন। রাতে যখন আগুন লাগার খবর পান, তখন মেস থেকে বস্তিতে যান। অনেক খোঁজাখুঁজির পরও স্ত্রী আর সন্তানকে খুঁজে পাননি।

মিজানুর আরও বলেন, তিনি নিশ্চিত, যে দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে, তারা তাঁর স্ত্রী ও ছেলে। ডিএনএ মেলার পর পুলিশ মরদেহ হস্তান্তর করবে বলে জানিয়েছে।

মিজানুরের মোবাইলে স্ত্রী ও ছেলের ছবি

তেজগাঁও থানার উপপরিদর্শক (এসআই) জামিল আহমেদ বলেন, ডিএনএর নমুনা পরীক্ষার পর দুজনের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে। পুলিশের ধারণা, তাঁরা সম্পর্কে মা ও ছেলে।

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) সামনে মোল্লাবাড়ি বস্তিতে গতকাল দিবাগত রাত ২ টা ২৮ মিনিটে আগুন লাগার খবর জানিয়েছে ফায়ার সার্ভিস। ১৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করে। রাত ৩টা ৪০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।