Thank you for trying Sticky AMP!!

রাজধানীতে আজ গণপরিবহনসহ ব্যক্তিগত যান চলাচল কমে গিয়েছে। রাস্তাঘাট অনেকটাই ফাঁকা। বেলা ৩টায় রাজধানীর শাহবাগ থেকে তোলা

ঢাকার রাস্তা অনেকটা ফাঁকা, বাস ও যাত্রী কম

আজ শনিবার সকাল থেকেই রাজধানীতে সড়কে গণপরিবহনের সংখ্যা খুবই কম। অন্য দিনের মতো আজ ঢাকার সড়কে তেমন যাত্রীও নেই।

আজ সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর মিরপুর, বনানী, মহাখালী, মগবাজার, কাকরাইল, নয়াপল্টন, শাহবাগ, বাংলামোটর, কারওয়ান বাজারসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সড়কে তেমন যানবাহন নেই, যাত্রীও কম। ফাঁকা সড়কে যাঁরা ব্যক্তিগত গাড়ি নিয়ে বেরিয়েছেন, তাঁরা নির্বিঘ্নে নিজ নিজ গন্তব্যে যাচ্ছেন। তবে যাঁরা গণপরিবহনের আশায় ঘর থেকে বেরিয়েছেন, তাঁদের কাউকে কাউকে পরিবহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

আগামীকাল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ। নির্বাচন উপলক্ষে আগামীকাল রোববার সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। গতকাল শুক্রবার ছিল সাপ্তাহিক ছুটির দিন। আজ শনিবারও সাপ্তাহিক ছুটি। সব মিলিয়ে একটা ছুটির আমেজ আছে। আজ আবার বিএনপির ডাকা হরতালের প্রথম দিন।

ঢাকা থেকে দূরপাল্লার বাসও কম ছাড়তে দেখা গেছে। হানিফ পরিবহনের ব্যবস্থাপক (উত্তরাঞ্চল) মো. মোশাররফ হোসেন আজ বেলা পৌনে দুইটার দিকে মুঠোফোনে প্রথম আলোকে বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত ২০ থেকে ২২টি বাস ছেড়ে গেছে। সাধারণত এ সময়ে ৫০ থেকে ৬০টি বাস ঢাকা থেকে ছেড়ে যায়। যাত্রীসংকটের কারণে বাস কম ছাড়া হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

আবার কোনো কোনো সড়কে রিকশাচালকদের যাত্রীর জন্য অপেক্ষায় থাকতে দেখা গেছে। কাকরাইলের নাইটিঙ্গেল মোড়ে যাত্রীর জন্য অপেক্ষায় থাকায় রিকশাচালক জাকির হোসেন প্রথম আলোকে বলেন, ‘রাস্তাঘাটে মানুষজন নাই। তাই অপেক্ষা করছি।’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য পরিবহন চলাচল নিয়ে নির্বাচন কমিশনের দেওয়া প্রজ্ঞাপনে বলা হয়েছিল ৫ জানুয়ারি দিবাগত রাত ১২টা থেকে মোটরসাইকেল চলাচল করতে পারবে না। তবে আজ ঢাকার বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, মোটরসাইকেল চলাচল করছে। তবে সেই সংখ্যা খুব কম।