Thank you for trying Sticky AMP!!

পাইলটস অ্যাসোসিয়েশনের সভাপতি নাজমুল, সম্পাদক আইদান

বাংলাদেশ এয়ারলাইনস পাইলটস অ্যাসোসিয়েশনের (বাপা) সভাপতি ক্যাপ্টেন সৈয়দ নাজমুল হাসান ও সাধারণ সম্পাদক পদে ক্যাপ্টেন আইদান আনোয়ার।

বাংলাদেশ এয়ারলাইনস পাইলটস অ্যাসোসিয়েশনের (বাপা) সভাপতি হিসেবে ক্যাপ্টেন সৈয়দ নাজমুল হাসান ও সাধারণ সম্পাদক পদে ক্যাপ্টেন আইদান আনোয়ার নির্বাচিত হয়েছেন। ২৬ জানুয়ারি নতুন কমিটি নির্বাচন হয় বলে বাপার পক্ষ থেকে জানানো হয়েছে।

বাপার নির্বাচনে এবারই প্রথম একজন নারী কার্যনির্বাহী পরিষদে সহসভাপতি পদে বিজয়ী হয়েছেন। তিনি হচ্ছেন ক্যাপ্টেন তানিয়া রেজা। তিনিসহ ১৩ সদস্যের কার্যকরী পরিষদ আগামী দুই বছর দায়িত্ব পালন করবে।

বাপার পক্ষ থেকে জানানো হয়েছে, ক্যাপ্টেন সৈয়দ নাজমুল হাসান ২০০০ সালের নভেম্বরে বিমান বাংলাদেশ এয়ারলাইনসে পাইলট হিসেবে যোগ দেন ও বর্তমানে বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের ক্যাপ্টেন হিসেবে কর্মরত আছেন। প্রায় ১২ হাজার উড্ডয়ন অভিজ্ঞতাসম্পন্ন ক্যাপ্টেন সৈয়দ নাজমুল হাসান এর আগে এয়ারবাস এ-৩১০ এবং বোয়িং ৭৩৭–এর কমান্ডার হিসেবেও সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০০৮ সালে বাংলাদেশ এয়ারলাইনস পাইলট অ্যাসোসিয়েশন বা বাপার কার্যকরী পরিষদের সাধারণ সদস্য হিসেবে নির্বাচিত হন। এর পর থেকে বিভিন্ন মেয়াদে বাপার বিভিন্ন পদে নির্বাচিত হয়েছেন এবং সর্বশেষ বাপার নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন।

সহসভাপতি হিসেবে নির্বাচিত ক্যাপ্টেন তানিয়া রেজাও বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের ক্যাপ্টেন হিসেবে বিমানে কর্মরত আছেন। তানিয়া রেজা অভিনেতা ফেরদৌসের সহধর্মিণী। সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত ক্যাপ্টেন আইদান আনোয়ার বর্তমানে ড্যাশ-৮ বিমানের ক্যাপ্টেন। ক্যাপ্টেন আইদান আনোয়ার এর আগেও বাপার কার্যকরী পরিষদের সদস্য ছিলেন।