Thank you for trying Sticky AMP!!

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

৯ মামলায় মির্জা আব্বাসের জামিন আবেদনের শুনানি শেষ

পৃথক ৯ মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন আবেদনের ওপর শুনানি শেষ হয়েছে। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন আজ সোমবার এ শুনানি গ্রহণ করেন।

প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন মির্জা আব্বাসের আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন।

গত বৃহস্পতিবার ১ ফেব্রুয়ারি রাজধানীর পল্টন ও রমনা থানার পৃথক ৯টি মামলায় মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন আদালত।
বিএনপির এই নেতার জামিনের পক্ষে যুক্তি তুলে ধরেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। তিনি আদালতে বলেন, মির্জা আব্বাস অসুস্থ।

পল্টন ও রমনা থানার ১১টি মামলার মধ্যে ১০টিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জামিন পেয়েছেন। ন্যায়বিচারের স্বার্থে মির্জা আব্বাসকে জামিন দেওয়া হোক।

আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন প্রথম আলোকে বলেন, মির্জা আব্বাসের জামিন আবেদনের বিষয়ে যেকোনো সময় আদেশ দেবেন আদালত।

এর আগে গত ২১ জানুয়ারি বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে সংঘাতে দায়ের করা মামলায় মির্জা আব্বাসের জামিন আবেদন গ্রহণ করে আইনানুযায়ী তা নিষ্পত্তির আদেশ দেন হাইকোর্ট।

রমনা, পল্টন মডেল থানা ও ঢাকা রেলওয়ে পুলিশ স্টেশনে করা পৃথক ১০টি মামলায় মির্জা আব্বাসের জামিন আবেদন গ্রহণ করে তা নিষ্পত্তির নির্দেশনা চেয়ে ১৫ জানুয়ারি রিট করা হয়।

Also Read: ৯ মামলায় মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখানো হয়েছে, জামিন শুনানি বিকেলে

মির্জা আব্বাস বর্তমানে কারাগারে। গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে দলটির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ ঘটনায় করা মামলায় ৩১ অক্টোবর রাতে মির্জা আব্বাসকে গ্রেপ্তার করে পুলিশ।

Also Read: মির্জা আব্বাসের বিরুদ্ধে দুদকের মামলায় অধিকতর যুক্তিতর্ক শুনানি ২৭ ফেব্রুয়ারি